মেসির কোনো তুলনা হয় না, তার মতো খেলোয়াড় আমি আর কখনো দেখিনি

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৪ এএম


মেসির কোনো তুলনা হয় না, তার মতো খেলোয়াড় আমি আর কখনো দেখিনি

সর্বকালের সেরার আলোচনায় লিওনেল মেসির নামটা শুরুর দিকেই আসে। এবার তার আর্জেন্টাইন সতীর্থ ক্রিশ্চিয়ান রোমেরোও এ তর্কে নিজের মত জানালেন। সম্প্রতি স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে জানালেন, মেসির মতো খেলোয়াড় আর কখনো দেখেননি তিনি।

আর্জেন্টিনা জাতীয় দলে রোমেরোর যাত্রাটা খুব বেশি দিনের নয়। তবে এরই মধ্যে নিজের পারফর্ম্যান্স দিয়ে তিনি নজরে পড়ে গেছেন মেসির। হয়ে গেছে সখ্যতাও। এতটাই যে মেসি বার্সেলোনায় থাকা কালে তাকে নিয়ে যেতে চেয়েছিলেন নিজের ক্লাবে।

আরও পড়ুন>> কাতারেই বিশ্বকাপ জিতবে মেসির আর্জেন্টিনা!

বর্তমানে তিনি খেলছেন টটেনহ্যামে। নিজের পারফর্ম্যান্স দিয়ে সেখানেও তিনি হয়ে গেছেন অবিচ্ছেদ্য এক অংশ। আর্জেন্টিনায় তো ছিলেনই!

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি মুখোমুখি হয়েছিলেন স্কাই স্পোর্টসের। সেখানে তিনি মেসি, বার্সেলোনা, তার জাতীয় দল সতীর্থ লিসান্দ্রো মার্টিনেজসহ আরও অনেক বিষয়ে কথা বলেন।

আরও পড়ুন>> মেসিকে ফেরানোর প্রথম পদক্ষেপ সেরে ফেলেছে বার্সা

মেসির বিষয়ে তার ভাষ্য, ‘মেসি আমার চোখে একজন ভিন্ন পর্যায়ের খেলোয়াড়। আমি তার মতো খেলোয়াড় আর কখনো দেখিনি। সে অবিশ্বাস্য সব কাজ করে। আমি মনে করি না তার কোনো তুলনা হয়। তার সঙ্গে খেলাটা দারুণ একটা বিষয়।’

এরপর কথায় কথায় উঠে এল লিসান্দ্রোর প্রসঙ্গ। চলতি মৌসুমেই তিনি ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন। সেখানে যোগ দিয়ে দ্বিতীয় ম্যাচেই অবশ্য নিজের উচ্চতা নিয়ে তোপের মুখে পড়ে গিয়েছিলেন। তবে রোমেরো এ বিষয়ে একমত নন। তার মতে, লিসান্দ্রো প্রিমিয়ার লিগেরই অন্যতম সেরা ডিফেন্ডার।

আরও পড়ুন>> কন্তের ‘ভয়ঙ্কর’ অনুশীলনের পর মাটিতে লুটিয়ে পড়লেন রোমেরোরা

রোমেরোর কথা, ‘আজ আমার চোখে প্রিমিয়ার লিগের সেরা ডিফেন্ডার হচ্ছে ভার্জিল ফন ডাইক। তার সঙ্গে ম্যানচেস্টার ইউনাইটেডের লিসান্দ্রো মার্টিনেজ থাকবে। আমার মতে, প্রিমিয়ার লিগে তাদের চেয়ে ভালো ডিফেন্ডার আর নেই।’

উঠে এলো বার্সেলোনার প্রসঙ্গও। শৈশব-কৈশোরে বার্সেলোনাকে নিয়মিত অনুসরণ করতেন তিনি। কেন, এবার সেটা জানালেন। বললেন, ‘সেই দলটা সব জিতেছে। আমি সবসময় তাদের খেলা দেখতে পছন্দ করতাম। কারণ সেই দলে কার্লোস পুয়োল, জেরার্ড পিকে, হ্যাভিয়ের মাসচেরানোরা খেলতেন। তাদের খেলা দেখাটা সুন্দর একটা ব্যাপার ছিল।’

এনইউ

Link copied