মার্টিনেজদের নতুন কোচ স্টিভেন জেরার্ড

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১১ নভেম্বর ২০২১, ০৭:৫০ পিএম


মার্টিনেজদের নতুন কোচ স্টিভেন জেরার্ড

আবারও ইংল্যান্ডে ফিরলেন স্টিভেন জেরার্ড। খেলোয়াড় হিসেবে নয় অবশ্যই। তাকে কোচ করে এনেছে অ্যাস্টন ভিলা। স্কটিশ ক্লাব রেঞ্জার্স ছেড়ে জেরার্ড দায়িত্ব নিচ্ছেন এমিলিয়ানো মার্টিনেজদের। গত মৌসুমেই রেঞ্জার্সকে লিগ শিরোপা জিতিয়েছিলেন জেরার্ড।

কয়েক দিন আগে ডিন স্মিথকে বরখাস্ত করে অ্যাস্টন ভিলা। ২০১৮ সালে ক্লাবটির দায়িত্ব নিয়েছিলেন তিনি। কিন্তু চলতি মৌসুমে ক্লাবকে কক্ষপথে রাখতে পারেননি তিনি। ইংলিশ প্রিমিয়ার লিগে ১৬তম স্থানে আছে তারা। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ১-০ গোলে জয়ের পর থেকে এখন অবধি জয়ের দেখা পায়নি।

কোচ হয়ে নিজের উচ্ছ্বাসের কথা জানিয়ে জেরার্ড বলেছেন, ‘অ্যাস্টন ভিলার সমৃদ্ধ ইতিহাস ও ঐতিহ্য আছে ইংল্যান্ডের ফুটবলে। আমি গর্বিত এই ক্লাবের কোচ হতে পেরে। আমি বোর্ডের সঙ্গে কথা বলে জেনেছি তাদের স্বপ্ন কত বড়, সেটা পূরণ করার জন্য কাজ করব।’

পুরোনো ক্লাবকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেছেন, ‘আমি রেঞ্জার্সের সঙ্গে সম্পৃক্ত সবার প্রতি কৃতজ্ঞতা জানাই আমাকে এমন একটা ক্লাবের কোচ বানানোয়। তাদের রেকর্ড ৫৫তম লিগ শিরোপা জিততে তাদের সহায়তা করতে পারা সবসময় আমার হৃদয়ে থাকবে। আমি ক্লাবের খেলোয়াড়, ম্যানেজম্যান্টসহ সবাইকে শুভ কামনা জানাই ভবিষ্যতের জন্য।’

খেলোয়াড় হিসেবে লিভারপুলের কিংবদন্তি জেরার্ড। ক্লাবটির হয়ে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। ২০১৮ সালের জুনে প্রথমবারের মতো কোচের দায়িত্ব নেন তিনি। রেঞ্জার্সের দায়িত্ব নিয়ে প্রথম মৌসুমে দ্বিতীয় স্থানে থেকে শেষ করান। পরের মৌসুমে ১০ বছর পর ক্লাবটিকে জেতান লিগ শিরোপা।

এমএইচ

Link copied