ব্যাংকারদের দাবায় চ্যাম্পিয়ন জনতা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৩ মে ২০২২, ১০:০০ পিএম


ব্যাংকারদের দাবায় চ্যাম্পিয়ন জনতা

আন্তঃ ব্যাংক দলগত দাবা প্রতিযোগিতায় জনতা ব্যাংক অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। জনতা ব্যাংক ৭ খেলায় ১৩ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করে। জনতা ব্যাংকের পক্ষে খেলেন মো. মুনিরুল ইসলাম, এম. এম. জহিরুল ইসলাম, ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন, এ. বি. বাপ্পী, মিহির লাল দাস ও মো. আনিসুর রহমান। ব্যাংকারদের এই দাবায় ৬ জনের দলে চার জন পেশাদার ব্যাংকার বাকি দু’জন পেশাদার দাবাড়ু (২ হাজারের নিচে রেটিং)। 

দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম এই টুর্নামেন্ট সম্পর্কে বলেন, ‘প্রথমবারের মতো আমরা এই উদ্যোগ নিয়েছি। যাতে দাবার সঙ্গে ব্যাংকের একটি সুসম্পর্ক গড়ে তোলার মাধ্যমে দাবাড়ুরা উপকৃত হয়।’ 

সোনালী ব্যাংক ৯ পয়েন্ট পেয়ে রানার্স-আপ হয়েছে। আট পয়েন্ট করে অর্জন করে তিনটি ব্যাংক। টাইব্রেকিং পদ্ধতির গেম পয়েন্টে ১৫ গেম পয়েন্ট পেয়ে ব্র্যাক ব্যাংক তৃতীয় স্থান লাভ করে এবং ১৪ গেম পয়েন্ট করে নিয়ে নিয়ে ইস্টার্ন ব্যাংক চতুর্থ ও অগ্রণী ব্যাংক পঞ্চম স্থান লাভ করে। 

বোর্ড পুরস্কার লাভ করেন যথাক্রমে প্রথম বোর্ড- সিটি ব্যাংকের অভিক সরকার, দ্বিতীয় বোর্ডে ব্র্যাক ব্যাংকের দীন মোহাম্মদ, তৃতীয় বোর্ড- সোনালী ব্যাংকের মুকিতুল ইসলাম রিপন ও জনতা ব্যাংকের ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান, চতুর্থ বোর্ডে জনতা ব্যাংকের এ. বি. বাপ্পী। পয়েন্ট ৫ খেলায় ৪, অতিরিক্ত-১ বোর্ডে- জনতা ব্যাংকের মিহির লাল দাস, পয়েন্ট ৭ খেলায় ৭। শেষ রাউন্ডের খেলা আজ (সোমবার) বাংলাদেশ দাবা ফেডারেশনের হল-রুমে অনুষ্ঠিত হয়। ৭ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ ইভেন্টে ৯ টি ব্যাংক অংশগ্রহণ করে।  

এজেড/এনইউ

Link copied