আইফোন ১৪ দেখতে কেমন?

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

৩০ জুলাই ২০২২, ১১:১৭ এএম


আইফোন ১৪ দেখতে কেমন?

ছবি : আইফোন ১৪ এর সম্ভাব্য ডিজাইন

চলতি বছরের সেপ্টেম্বরে বাজারে আসছে আইফোন ১৪ সিরিজের ৪টি নতুন ফোন। এ নিয়ে আইফোন গ্রাহকদের উন্মাদনার শেষ নেই। এর মধ্যেই ফাঁস হলো আইফোন ১৪ এর প্রথম ঝলক। সঙ্গে সঙ্গেই নেট দুনিয়ায় বিষয়টি ‘ট্রেন্ডিং’ ইস্যুতে পরিণত হয়। যদিও আইফোন ১৪ বাজারে আসা নিয়ে বেশ শঙ্কা ছিল।

ফাঁস হওয়া লুক নিয়ে ইতোমধ্যেই শুরু হয়েছে চুলচেরা বিশ্লেষণ। ধারণা করা হচ্ছে, আইফোনের ১৪ সিরিজের ডিজাইনে বড়সড় কোন পরিবর্তন হয়নি। তবে নতুন মডেলে হোল পাঞ্চের সঙ্গেই ডিসপ্লেতে পিল ডিজাইন থাকছে। এবার অন্যসব বারের মতো আইফোন মিনি থাকছে না। শুধু আইফোন ১৪, আইফোন ১৪ ম্যাক্স, আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ প্রো ম্যাক্স বাজারে আসছে। ফলে প্রথমিক ভাবে আপনাকে হতাশ করতে পারে আইফোন ১৪

আইফোন ১৪

জানা গেছে, আইফোন ১৩ এর মতোই আইফোন ১৪ সিরিজে এ১৫ বায়োনিক চিপ ব্যবহার করছে অ্যাপেল। যদিও বিষয়টি নিয়ে এখনও চুপ অ্যাপেল।

আরও পড়ুন : আইফোন থেকে প্রিন্ট করবেন যেভাবে

ফাঁস হওয়া ফুটেজে দেখা গেছে, আইফোন ১৪ এর ডিসপ্লের উপরে বৃত্তাকার হোল পাঞ্চ কাট আউটের নীচে সেলফি ক্যামেরা কাট আউট রয়েছে। এছাড়াও পাশে রয়েছে আরও একটি কাট আউট। ধারণা করা হচ্ছে সেখানে ফেইস আইডি সেন্সর থাকতে পারে। ডিসপ্লের পাশে পাতলা বেজেল থাকছে। ফোনের বাঁ দিকে থাকছে অ্যালার্ট স্লাইডার ও ভলিউম বাটন। এই ফোনের ডান দিকে পাওয়ার বাটন থাকতে পারে।

ছবিতে আইফোন ১৪ -এর পেছনে তিনটি ক্যামেরা দেখা গেছে। যদিও এই ফোনের ক্যামেরার স্পেসিফিকেশন সম্পর্কে এখনও কোনো তথ্য পাওয়া যায়নি। ট্রিপল রেয়ার ক্যামেরার সঙ্গেই থাকছে এলইডি ফ্ল্যাশ। অন্যান্য মডেলের মতোই ফোনের পেছনে কোম্পানির লোগো দেখা যাবে। ফোনের বাঁ দিকে ভলিউম বাটনের নীচে থাকবে সিম ট্রে।

ছবিতে আইফোন ১৪-এর নীচে স্পিকার গ্রিল দেখা গেছে। এই ফোনের ডুয়েল স্টিরিও স্পিকার সিস্টেম দিতে পারে অ্যাপেল।

 

Link copied