টিকটকের ভিডিও টেমপ্লেট ব্যবহার করবেন যেভাবে 

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১০ আগস্ট ২০২২, ১১:৩৩ এএম


টিকটকের ভিডিও টেমপ্লেট ব্যবহার করবেন যেভাবে 

টিকটক অ্যাপ দিয়ে দারুণসব ভিডিও তৈরি করা সম্ভব। এ জন্য আপনাকে বাড়তি কোনো আয়োজনও করতে হবে না। কেবলমাত্র ক্যামেরার সামনে দাঁড়িয়ে স্বাভাবিক ভাবে কথা বললেই চলবে। বাকি কাজ টিকটকের প্রিডিজাইনড টেমপ্লেট করবে।

একটু খোলাসা করে বলা যাক, ধরুন আপনি টিকটক অ্যাপ ব্যবহার করে দারুণসব ভিডিও তৈরি করতে চান। কিন্তু ভিডিও তৈরিতে মোটেও দক্ষ না। এক্ষেত্রে টিকটকের পূর্বে ডিজাইন করা ভিডিও টেমপ্লেট ব্যবহার করতে পারবেন। এরফলে যেকোনো ভিডিও দ্রুত সময়ের মধ্যে ও নিখুঁত ভাবে তৈরি করা সম্ভব।

এক্ষেত্রে পছন্দের ভিডিও টেমপ্লেটের নির্দিষ্ট স্থানে নিজের ছবি বা ভিডিও আপলোড করতে হবে। ইচ্ছে করলে নিজস্ব টেক্সট, সাউন্ড ও ইফেক্ট পরিবর্তন করা যাবে। একটি প্রিমিয়াম কোয়ালিটির ভিডিও পেতে যা যা দরকার সবই রয়েছে এই টেমপ্লেটগুলোতে।

টিকটকের ভিডিও টেমপ্লেট ব্যবহার করবেন যেভাবে

- প্রথমে টিকটক অ্যাপ ওপেন করুন।

- অ্যাপের প্লাস সাইন বাটনে ক্লিক করে ‌‘স্টার্ট অ্যা নিউ ভিডিও’ চালু করুন।

-

এরপর পছন্দ অনুসারে টেমপ্লেট সিলেক্ট করুন। অর্ধশতাধিক এমন রেডিমেড টেমপ্লেট পাওয়া যাবে অ্যাপের মধ্যে। প্রতিটি টেমপ্লেটের উপরে নাম ও নিচে টেমপ্লেট সম্পর্কে বিবরণ দেওয়া থাকবে। এতে কয়টি ছবি ও ভিডিও ব্যবহার করতে পারবেন সে সংখ্যাও উল্লেখ থাকবে। ন্যূনতম সংখ্যক ছবি সিলেক্ট করে ‘আপলোড ফটোস’ বাটনে ক্লিক করতে হবে।

- টিকটক দ্রুত সময়ের মধ্যে ছবি/ ভিডিওগুলো টেমপ্লেটে প্রসেস করবে। 

-প্রসেস শেষে ভিডিওটি সেভ করে টিকটকে পোস্ট করতে পারবেন।

-দ্যা ভার্জ

Link copied