শেয়ারচ্যাটে চলছে গণছাঁইটাই, চাকরি যাবে কমপক্ষে ২০ শতাংশ কর্মীর

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১৭ জানুয়ারি ২০২৩, ১২:১৪ পিএম


শেয়ারচ্যাটে চলছে গণছাঁইটাই, চাকরি যাবে কমপক্ষে ২০ শতাংশ কর্মীর

গত বছর থেকেই টেক ইন্ডাস্ট্রির সময় ভালো যাচ্ছে না। প্রতিদিনই গণমাধ্যমে আসছে কর্মী ছাঁটাইয়ের খবর। সেই ধারাবাহিকতায় জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম শেয়ারচ্যাট শুরু করেছে গণছাঁইটাই। প্রতিষ্ঠানটির মোট কর্মচারীর ২০ শতাংশ ছাঁটাই হবে।

সোমবার ছাঁটাইয়ের ঘোষণা দিয়ে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা জানান, বাহ্যিক নানা কারণে প্রতিষ্ঠানের আয় কমেছে। সে জন্যই কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত। শেয়ারচ্যাট ও তাদের শর্ট ভিডিও অ্যাপ মোজয় চাকরিরত কমপক্ষে ৫০০ জনকে বরখাস্ত করা হতে পারে বলে খবর।

প্রতিষ্ঠানটির এক মুখপাত্র বলেন, অত্যন্ত কঠিন এবং বেদনাদায়ক সিদ্ধান্ত আমাদের নিতে হচ্ছে। আমাদের কর্মীরা অত্যন্ত প্রতিভাবান। আমাদের এই স্টার্ট আপের দীর্ঘদিনের সফরসঙ্গী। কিন্তু তা সত্ত্বেও ২০ শতাংশ কর্মীকে ছাঁটাই করতেই হবে।

তিনি আরও বলেন, ‌‌আপাতত কোম্পানির স্বার্থে অতি প্রয়োজনীয় প্রজেক্টেই অর্থ লগ্নি করা হবে। বাজারে সবকিছুর মূল্যবৃদ্ধি হওয়াতেই অনেক আলোচনার পর এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে কোম্পানি।'

তবে খালি হাতে কর্মীদের বিদায় দিচ্ছে না কোম্পানি। জানা গিয়েছে, নোটিশ পিরিয়ডে থাকাকালীন সব বেতন, যে কয়েক বছর চাকরি করেছেন, প্রতি বছরের জন্য ২ সপ্তাহের বেতন, চলতি বছরের জুন পর্যন্ত স্বাস্থ্যবিমা দেওয়া হবে। পাশাপাশি চাকরি যাওয়ার পর ৪৫ দিনের নোটিশ পিরিয়ডের মধ্যে বেঁচে থাকা ছুটিগুলিও নিতে পারবেন তারা।

Link copied