এসএমএস সেবা দিতে লাগবে নিবন্ধন

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০১ এপ্রিল ২০২১, ১০:৩৬ পিএম


এসএমএস সেবা দিতে লাগবে নিবন্ধন

বাণিজ্যিকভাবে অ্যাপ্লিকেশন টু পার্সন (এটুপি) এসএমএস সেবা দেওয়া প্রতিষ্ঠানগুলোকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (বিটিআরসি) তালিকাভূক্ত ও নিবন্ধিত হতে হবে। এ বিষয়ে একটি খসড়া নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত এ বিষয়ে মতামত দেওয়া যাবে।

বিষয়টি নিশ্চিত করে, বিটিআরসির ডেপুটি ডিরেক্টর (মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন শাখা) মো. জাকির হোসেন খান ঢাকা পোস্টকে বলেন, বাণিজ্যিকভাবে যেসব প্রতিষ্ঠান এসএমএস সেবা দিয়ে থাকে এটি কেবল তাদের জন্য। গ্রাহকদের আরও উন্নত ও নিরাপদ এসএমএস সেবা নিশ্চিতে এ পদক্ষেপ নিয়েছে বিটিআরসি।

এটুপি এসএমএস সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে তালিকাভুক্তির নির্দেশিকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পাশাপাশি নীতিমালা প্রণয়নের জন্য একটি কমিটি গঠন করে বিটিআরসি। কমিটির পক্ষ থেকে একটি খসড়া নীতিমালা তৈরি করা হয়। এই খসড়া নীতিমালার ওপর কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান মতামত দিতে চাইলে আগামী ১৪ এপ্রিলের মধ্যে বিটিআরসির উপ-পরিচালক মোহাম্মদ আসিফ আকবর বরাবর ইমেইল  ([email protected], [email protected]) বা ডাকযোগে যোগাযোগ করতে পারবেন। 

খসড়া নীমিতালায় বলা হয়েছে, এটুপিতে প্রমোশনাল এসএমএস, ট্রানজাকশন এসএমএস, নোটিফিকেশন এসএমএস, টোল ফ্রি এসএমএসসহ নানা সেবা থাকবে। পাঁচ বছরের জন্য তালিকাভুক্তির সনদ দেওয়া হবে, যা প্রতি পাঁচ বছর পর পর নবায়ন করতে হবে। ওয়েবসাইট (http://www.btrc.gov.bd) ভিজিট করার মাধ্যমে বিস্তারিত জানা যাবে।  

 একে/আরএইচ

Link copied