অপরিচিত ফোন নাম্বারের পরিচয় জানবেন যেভাবে

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৩ মে ২০২১, ০৯:০৮ এএম


অপরিচিত ফোন নাম্বারের পরিচয় জানবেন যেভাবে

অপরিচিত নাম্বার থেকে কল এলে অনেকে বিব্রত হন। রিসিভ করবো না কি করবো না- সংশয়ে থাকেন। আবার অনেকে প্রয়োজনীয় কেউ ফোন করেছে বলেও মনে করেন। ইদানিং স্প্যাম, রোবোকল বা অটোমেটেড প্রমোশনাল কলের সংখ্যা বাড়ছে। অপরিচিত নাম্বার থেকে কল এলে আপনি কী করবেন? অপরিচিত নাম্বার থেকে কল এলে কে বা কারা ফোনের ওপাশে রয়েছেন সেটি নির্ণয় করার চারটি উপায় রয়েছে।

Dhaka Post

ফ্যামিলি-ট্রি-নাউ ডট কম

অজ্ঞাত কারও সম্ভাব্য পরিচয় জানার জন্য অনেকেই ফ্যামিলি-ট্রি-নাউ ডট কম-এ ভিজিট করেন। কারও ফোন নাম্বার লিখে সার্চ করলেই তিনি কোথায় অবস্থান করছেন, তার বয়স ও অন্যান্য ব্যক্তিগত বিবরণ পাওয়া যাবে। আর আপনাকে যিনি ফোন করে বা মিসড কল দিয়ে প্রতিনিয়ত বিরক্ত করছেন তাকেও খুঁজে বের করা যাবে। 

আরো পড়ুন - ফেসবুক ভেরিফায়েড করবেন যেভাবে

জেডলুক আপ ডট কম

একসঙ্গে কয়েক শত মানুষের তথ্য জেডলুক আপ ডট কম-এ সংরক্ষিত রয়েছে। কোনো অজ্ঞাত ব্যক্তির ই-মেইল বা ফোন নাম্বার সার্চ করে সব তথ্য পাওয়া যায়। 

Dhaka Post

গুগল

হাতের নাগালের মধ্যে সব তথ্যের সূতিকাগার হলো গুগল। গুগলে নম্বরটি সার্চ করেও অনেক তথ্য জানা যায়। নাম্বারটি কোনো পরিচিত ব্যক্তি বা প্রতিষ্ঠানের হলে ওয়েবসাইট বা অন্য কোথাও সেটি দেখা যায়। 

আরো পড়ুন - ভালো মেমোরি কার্ড চেনার উপায়

সোশ্যাল মিডিয়া

ফেসবুক, টুইটারসহ হাজারখানেক সোশ্যাল মিডিয়া রয়েছে। আজকের দিনে সোশ্যাল মিডিয়ার সঙ্গে প্রায় সবাই-ই সংযুক্ত। কোনো অপরিচিত নম্বর সোশ্যাল মিডিয়ায় সার্চ করে অনেক তথ্য জানা যায়। নাম্বারটি যদি কোনো আইডিতে যুক্ত থাকে তাহলে মুহূর্তেই তাকে পেয়ে যাবেন।

এইচএকে/টিএম/এএ 

Link copied