ইমোতে ‘গোপনে চ্যাট’ করার সুবিধা

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৯ মে ২০২১, ১৩:২৬


ইমোতে ‘গোপনে চ্যাট’ করার সুবিধা

ব্যবহারকারীদের তথ্যের সুরক্ষা দিতে ‘সিক্রেট চ্যাট’ নামে একটি নতুন ফিচার এনেছে মেসেজিং অ্যাপ ইমো। নতুন ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা চ্যাট সেশন থেকে বেরিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই কথোপকথন মুছে যাবে। তথ্যের সুরক্ষার জন্যই নতুন ফিচারটি এনেছে ইমো।

ইমোর নতুন ফিচারের গুরুত্বপূর্ণ দিক হলো ডেসিমিনেশন ফাংশন। এর অধীনে কারও ব্যক্তিগত কথোপকথন কপি, ফরওয়ার্ড, শেয়ার বা ডাউনলোড করা যাবে না। এমনকি স্ক্রিন ভিডিও ধারণও করার সুযোগ নেই। ফলে ব্যবহারকারীরা ইমোতে একে অন্যের সঙ্গে নিরাপদে কথা বলতে পারবেন। মেসেজিং অ্যাপটি বলেছে, ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্যের গোপনীয়তায় কাজ করবে ‘সিক্রেট চ্যাট’ ফিচার। এতে সাইবার নিরাপত্তা আরও শক্তিশালী হবে।

ইমো আরও বলেছে, ব্যবহারকারীদের আস্থা অর্জনের জন্য তারা আরও ফিচার আনার কাজ করে চলেছে। 

উল্লেখ্য, বাংলাদেশে প্রতিদিন প্রায় ১৫ কোটি ব্যবহারকারী ইমোর মাধ্যমে ফ্রি-কল, ভিডিও ও ছবি শেয়ার করেন। তাছাড়া গত বছরের ডিসেম্বরে গ্লোবাল ইনস্ট্যান্ট কমিউনিকেশন প্ল্যাটফর্মের এক সমীক্ষায় দেখা গেছে, কেবল গত বছরে ইমোতে ৯৬০ কোটি মেসেজ এবং ২৬০ কোটি অডিও-ভিডিও কল করা হয়েছে। সংস্থাটি বলেছে, বাংলাদেশের ইমো ব্যবহারকারীরা তথ্যের সুরক্ষার জন্য ফোন নাম্বার ভেরিফিকেশনের সুবিধা নেন। মেসেজিং অ্যাপটির নতুন ফিচারের মাধ্যমে ফোন নাম্বার ভেরিফিকেশনের প্রয়োজন হবে না। 

এইচএকে/আরআর/এএ

Link copied