ঘরে বসে সহজে বাসের টিকিট

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

২৫ মে ২০২১, ০৫:৫৯ পিএম


ঘরে বসে সহজে বাসের টিকিট

কাউন্টারে না গিয়েই দেশের যেকোনো স্থান থেকে নিশ্চিন্তে আন্তজেলা বাস টিকেট বুকিং করা যাচ্ছে সহজ-এ। লকডাউনের কারণে কিছুদিন বন্ধ থাকার পর আরও চালু হয়েছে সহজের টিকিট বুকিং কার্যক্রম।

কোভিড-১৯ মহামারির মধ্যেও মাস্ক পরিধান নিশ্চিতকরণ, নিয়মিত হ্যান্ড স্যানিটাইজেশন এবং নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে টিকিট বুকিং সংক্রান্ত কার্যক্রম পরিচালনা করতে বাস অপারেটরদেরও উদ্বুদ্ধ করছে সহজ। এছাড়া স্বাস্থ্যবিধিকে প্রাধান্য দিয়ে সবাইকে অনলাইনে টিকিট বুকিংয়ের পরামর্শ দিয়েছে সহজ।

সহজ সুপারঅ্যাপ থেকে টিকিট বুকিং করার পর, যাত্রীর মোবাইলে আসা কনফারমেশন ম্যাসেজ বাস কাউন্টারে দেখালেই তা ই-টিকেট হিসেবে কাজ করবে। অ্যাপের পাশাপাশি যাত্রীরা মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান বিকাশ-এর অ্যাপ থেকে সহজ টিকিট অপশন থেকে টিকিট বুকিং করতে পারবেন।

অনলাইন টিকিটিং সেবাদাতা প্রতিষ্ঠান সহজ থেকে বাসের টিকিটের টাকার সঙ্গে বাড়তি জনপ্রতি মাত্র ১০ টাকার বিনিময়ে বীমা সুবিধা গ্রহণের সুযোগ পেয়ে থাকেন যাত্রীরা। মাত্র ১০ টাকার বীমা সুবিধা নিয়ে ভ্রমণ করলে যদি দূর্ঘটনায় যাত্রীর মৃত্যু হয় বা যাত্রী আহত হোন তবে সহজ থেকে যাত্রীর পরিবারকে বীমা বাবদ সর্বোচ্চ ১,৫০,০০০ টাকা পর্যন্ত প্রদান করা হয়।

এএ

Link copied