নতুন সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট খুলেছেন ট্রাম্প

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

২৭ জুন ২০২১, ০৩:৩৬ পিএম


নতুন সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট খুলেছেন ট্রাম্প

নতুন সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট খুলেছেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নতুন একটি সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট খুলেছেন। শনিবার (২৬ জুন) অনলাইন ভিডিও প্ল্যাটফর্ম রাম্বলে তিনি অ্যাকাউন্ট খোলেন। কিন্তু কেন?

ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স ও বিবিসির প্রতিবেদনে উল্লেখ করা হয়, যুক্তরাষ্ট্রের তৃণমূলের কাছে আসার জন্যই তিনি নতুন সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট খোলেন। এর আগে গত মাসে তিনি নিজের একটি ‌‘কমিউনিকেশন প্ল্যাটফর্ম’ তৈরি করেছিলেন। সম্প্রতি হঠাৎ করেই সেটি বন্ধ করে দিয়েছেন। তার মুখপাত্র লিজ হ্যারিংটন নতুন অ্যাকাউন্ট খোলার বিষয়টি নিশ্চিত করে বলেন, নতুন সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট খোলার প্রধান কারণ ট্রাম্প সাধারণ মানুষের জন্য কাজ করতে চান।

রাম্বলের প্রধান নির্বাহী ক্রিস পাভলভস্কি ট্রাম্পের অ্যাকাউন্ট খোলার বিষয়টি এক ব্লগপোস্টে উল্লেখ করেন। কিন্তু পরে সেই পোস্ট ডিলিট করে দেন তিনি। এ ব্যাপারে তিনি কোনো মন্তব্য করেননি। অন্যদিকে, ট্রাম্পের উপদেষ্টা ড্যান স্ক্যাভিনো টুইটারে লেখেন, গতকাল ওহিওতে অনুষ্ঠিত সমাবেশের ভিডিওটি রাম্বলে সরাসরি দেখানো হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের প্রতীক ক্যাপিটল হিলে হামলা চালায় ট্রাম্প-সমর্থকরা। পরবর্তীতে বিভিন্ন সংবাদমাধ্যমের অনুসন্ধানমূলক প্রতিবেদনে উঠে আসে, এ হামলার পেছনে কলকাঠি নেড়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরপর ফেসবুক, টুইটার, গুগল ও ইউটিউবসহ অন্যান্য প্ল্যাটফর্মে সহিংসতার উসকানি দেওয়ার অভিযোগে নিষিদ্ধ হন তিনি।

এইচএকে/আরআর/এএ

Link copied