হোয়াটসঅ্যাপ গ্রুপে মেসেজ ডিলিট করতে পারবেন অ্যাডমিনরা

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১৫ ডিসেম্বর ২০২১, ১১:২৯ এএম


হোয়াটসঅ্যাপ গ্রুপে মেসেজ ডিলিট করতে পারবেন অ্যাডমিনরা

গ্রুপ চ্যাটের যে কোন মেসেজ অ্যাডমিনদের মাধ্যমে ডিলিট করার সুবিধা চালু করছে হোয়াটসঅ্যাপ। অর্থাৎ গ্রুপ চ্যাটে কোন মেসেজগুলো থাকবে আর কোনগুলো ডিলিট হবে সে সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা প্রদান করা হচ্ছে অ্যাডমিনদের।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার ওয়েবেটাইন ইনফোর প্রতিবেদন অনুযায়ী, হোয়াটসঅ্যাপ একটি নতুন ২.২২.১.১ আপডেট রিলিজ করেছে। যেখানে অ্যাডমিনরা গ্রুপ চ্যাটের মেসেজ ডিলিট করে ফেলতে সক্ষম হবে। একটি গ্রুপে যত সংখ্যক অ্যাডমিনই থাকুক না কেন, তাদের সবারই এই কাজ করার ক্ষমতা থাকবে। তবে বেটা টেস্টারদের জন্য এখনও ফিচারটি চালু হয়নি।
 
সাধারণত গ্রুপে অনেক ব্যবহারকারীর নানারকম কথা হয়। ফলে কিছু অশ্লীল বা কুরুচিকর ভাষার মেসেজও তার মধ্যে থাকে, যা বেশিরভাগ সময়ই গ্রুপের অনেককে অস্বস্তিতে ফেলে। 

এই ফিচার রোলআউট হলে, গ্রুপের অ্যাডমিনরা খুব সহজেই এই ধরনের অশ্লীল বা আপত্তিকর মেসেজগুলো মুছে ফেলতে সক্ষম হবেন। ফলে গ্রুপে সহজ-সরল ও সাবলীল চ্যাটিংয়ের পরিবেশ বজায় রাখার ক্ষেত্রে এই ফিচার বিশেষভাবে কার্যকর হবে।

অন্যদিকে হোয়াটসঅ্যাপ, ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারটির সময়সীমা বাড়ানোর জন্য কাজ করছে। ভুল করে কাউকে পাঠানো কোনো মেসেজ ডিলিট করার জন্য বর্তমানে ব্যবহারকারীদের কাছে প্রায় এক ঘণ্টা, আট মিনিট, এবং ষোল সেকেন্ড সময় বরাদ্দ রয়েছে। 

এএ

Link copied