পোর্টেবল প্রজেক্টর কিনতে চান?

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৭ ফেব্রুয়ারি ২০২২, ১১:৪৭ এএম


পোর্টেবল প্রজেক্টর কিনতে চান?

বড় পর্দায় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন বা সিনেমা দেখার জন্য পোর্টেবল প্রজেক্টরের জুড়ি নেই। দেশের বাজারে এখন হাতের কাছেই মিলছে এরকম প্রজেক্টর। সম্প্রতি স্মার্ট টেকনোলজিস নিয়ে এসেছে বেনকিউ জিভিওয়ান মডেলের প্রজেক্টর।

প্রজেক্টরটির ওজন মাত্র ৭০৮ গ্রাম। এর মধ্যে থাকা অটোমেটিক কিস্টোন খুব সহজেই পিকচার ফ্রেমকে স্কয়ার শেপ এ নিয়ে আসে। বিল্ট ইন ব্যাটারির কারণে এতে ৩ ঘণ্টা ব্যাকআপ থাকছে। 

এতে আরও থাকছে ৫ ওয়াট বিল্ট ইন স্পিকার, যার ফলে এটিকে ব্লুটুথ স্পিকার হিসাবেও অনায়াসে ব্যবহার করতে পারবেন। এটি ১৬.৭ মিলিয়ন ডিসপ্লে কালার সাপোর্ট করে।

প্রোজেক্টরটির ওপরের অংশে থাকছে দুটি ভলিউম কন্ট্রোল বাটন, পাওয়ার বাটন, এবং ফরওয়ার্ড-ব্যাক ওয়ার্ড বাটন। আর পোর্ট হিসাবে থাকছে ইউএসবি সি পোর্ট। কোন ফোন ব্যাবহার ছাড়াই, কার্ড রিডার বা পেনড্রাইভ ব্যবহার এর মাধ্যমে সিনেমা, ইমেজ বা যেকোনো কন্টেন্ট দেখতে পারবেন। 

এতে প্রি ইন্সটল্ড থাকছে স্মার্ট টিভি অ্যাপ। ফলে মিউজিক, মুভি, নেটফ্লিক্স, গেমিং এবং ইউটিউব এর মতো যে কোন স্ট্রিমিং কন্টেন্ট উপভোগ করতে পারবেন। ওইফাই সুবিধাও রয়েছে।

এটিকে সরাসরি মোবাইল ফোন, নোটবুক, ল্যাপটপ, ট্যাবলেট বা আই প্যাডে কানেক্ট করা যায়। এতে স্ক্রিন মিররিং এর সুযোগও রয়েছে। বক্সে থাকছে একটি প্রজেক্টর, কুইক স্টার্ট গাইড এবং ওয়ারেন্টি কার্ড, পাওয়ার অ্যাডাপ্টার, রিমোট, পাউচ, টাইপ সি কেবল, এবং টাইপ সি টু এইচডি এম আই কনভার্টার।

২ বছরের বিক্রয়োত্তর সেবাসহ প্রজেক্টরটির মূল্য ৪২০০০ টাকা।

এএ

Link copied