আইটি খাতে চাকরি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে চাকরি, বেতন ৩৭১৫০ টাকা

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটির অধীন ‘জাতীয় সংসদ সচিবালয়ের আইসিটি অবকাঠামো, মানবসম্পদ ও প্রযুক্তি দক্ষতা’ প্রকল্পের জন্য জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানে ৩০০ নিয়োগ, কাজ ডাটা এন্ট্রি

বেসরকারি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান গোল্ডেন হার্ভেস্ট ইনফো টেক লিমিটেড সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের ডাটা এন্ট্রি অপারেটর পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।        

তথ্যপ্রযুক্তি খাতে বাড়ছে কর্মসংস্থানের সুযোগ

ইনফরমেশন টেকনোলজি বা আইটি খাত দেশের ক্রমবর্ধমান ও সম্ভাবনাময় কর্মক্ষেত্রগুলোর একটি। দিন দিন এ ক্ষেত্রটি বড় হচ্ছে। একই সঙ্গে উন্মোচিত হচ্ছে নিত্য নতুন কর্মসংস্থানের দুয়ার। প্রতিষ্ঠানগুলোও ঝুঁকছে অ্যানিমেশন ও মাল্টিমিডিয়া, হার্ডওয়্যার ও নেটওয়ার্কিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, ডাটাবেজ ম্যানেজমেন্ট ও ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্টের দিকে।

তথ্যপ্রযুক্তিতে সাড়ে ৭ হাজার তরুণের প্রশিক্ষণের সুযোগ

সাড়ে ৭ হাজার তরুণের তথ্যপ্রযুক্তিতে দক্ষতা উন্নয়নে বিনামূল্যে প্রশিক্ষণ দেবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

সোনালী ব্যাংকে ‘আইটি ‌অফিসার’ নিয়োগ

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত সোনালী ব্যাংক লিমিটেড সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি তাদের আইটি বিভাগে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

তথ্যপ্রযুক্তি খাতে ক্যারিয়ার গড়তে চাইলে

স্মার্ট পেশা হিসাবে বর্তমানে অনেকেই তথ্যপ্রযুক্তি বা ইনফরমেশন টেকনোলজিতে (আইটি) চাকরির সুযোগ খোঁজেন। এখন আইটি সেক্টরে কাজের ক্ষেত্র বহুমুখী, যেমন—হার্ডওয়্যার, নেটওয়ার্কিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন...

Link copied