এডেন হ্যাজার্ড

বেলজিয়ামকে হারিয়েই দিলো মরক্কো

শিরোনামটা খানিকটা উল্টেও বলা যায়, মরক্কোর কাছে এবার হেরেই বসল বেলজিয়াম। প্রথম ম্যাচে কানাডার বিপক্ষে তথৈবচ পারফর্ম্যান্স, তবু জয়টা এসেছিল। এবার হেরেই বসল ম...

বেনজেমা-হ্যাজার্ডের গোলের পরও জয়বঞ্চিত রিয়াল

প্রাক-মৌসুমে দুই ম্যাচ খেলে এখনো জয়ের মুখ দেখেনি তারা...

নেইমারের বিশ্বাস, অন্তত ৫ জনের চেয়ে পিছিয়ে তিনি

অদ্ভুত প্রশ্নের মুখোমুখি হলেন নেইমার...

রিয়ালকে কোয়ার্টার ফাইনালে তুললেন হ্যাজার্ড

রিয়াল মাদ্রিদ শিবিরে রীতিমতো হারের শঙ্কাই জেগে উঠেছিল। যোগ করা অতিরিক্ত সময়ে যে দলটা পরিণত হয়েছিল দশ জনের দলে, সঙ্গে হজম করে বসেছিল গোলও, তার ওপর শুরুর একশ’ মিনিটে মুহুর্মুহু আক্রমণেও এলচের রক্ষণ ভাঙতে পারেনি রিয়াল। তবে ইসকো অ্যালারকন ও এডেন হ্যাজার্ডের গোলে সে শঙ্কা ঝেটিয়ে বিদায় করেছে দলটি। ২-১ গোলের রোমাঞ্চকর জয়ে পাড়ি জমিয়েছে কোপা দেল রের শেষ আটে।

হাজার কোটি টাকার হ্যাজার্ডকে ছেড়ে দিচ্ছে রিয়াল!

ক্রিশ্চিয়ানো রোনালদো দল ছাড়ার পর একজন তারকা খুঁজছিল রিয়াল মাদ্রিদ। এক মৌসুম পর হাজার কোটি টাকারও কিছু বেশি অর্থ খরচ করে সে জায়গাটা এডেন হ্যাজার্ডকে দিয়ে পূরণ করেছিল দলটি। তবে যে আশার ফানুস উড়িয়ে ১০৩৯ কোটি টাকা খরচ করে তাকে আনা হয়েছিল দলে, তার ছিটেফোঁটাও পূরণ করতে পারেননি তিনি। চোটাঘাতের শিকার হয়ে রিয়ালে থিতুই তো হতে পারেননি তিনি! এবার স্প্যানিশ সংবাদ মাধ্যমের খবর, চলতি দলবদল মৌসুমেই তার সঙ্গে সম্পর্ক শেষ করে দিতে পারে স্প্যানিশ জায়ান্টরা। 

ইউরোর বাঁশি : ‘সোনালী প্রজন্ম’ অবশেষে ফল দেবে বেলজিয়ামকে?

শেষ কয়েক বছর ধরেই বিশ্বের অন্যতম পরাশক্তি। কেভিন ডি ব্রুইনা, এডেন হ্যাজার্ড আর রোমেলু লুকাকুদের নিয়ে গড়া ‘সোনালী প্রজন্ম’-এর বেলজিয়াম বেশ অনেকদিন ধরেই আছে র‍্যাঙ্কিংয়ের শীর্ষেও। কিন্তু শিরোপা ধরা দেয়নি এখনো। দীর্ঘদিনের ‘শিক্ষক’ রবার্তো মার্টিনেজের অধীনে সে খরা কি মিটবে এবার? ভালো ছাত্র কি এবার নাম্বার ওয়ান হবে? রাশিয়া, ডেনমার্ক, আর ফিনল্যান্ডকে নিয়ে গড়া গ্রুপ ‘বি’ থেকে কাজটা অবশ্য অতটা সোজাও হতে যাচ্ছে না বেলজিয়ামের।

Link copied