জাতীয় চলচ্চিত্র পুরস্কার

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন যারা

দেশীয় চলচ্চিত্র অভিনয়শিল্পী ও কলাকুশলীদের কাছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বরাবরই সর্বোচ্চ সম্মানের আসনে আসীন। প্রতি বছর ২৮টি ক্যাটাগরিতে দেওয়া হয় এই স্বীকৃতি।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার : আবেদন করা যাবে বৃহস্পতিবার পর্যন্ত

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১ দেওয়ার লক্ষ্যে আয়োজিত প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক প্রযোজকদের কাছ থেকে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেল...

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১ এর জন্য আবেদনপত্র আহ্বান

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১ প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক সংশ্লিষ্ট প্রযোজকদের কাছ থেকে ২২ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত আবেদনপত্র আহ্বান করা....

জাতীয় চলচ্চিত্র পুরস্কার দিতে জুরি বোর্ড গঠন

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১ দেওয়ার লক্ষ্যে ১৩ সদস্যের একটি জুরি বোর্ড গঠন করেছে সরকার। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (চলচ্চিত্র) ...

জেলা-উপজেলায় সিনেপ্লেক্স গড়ে তোলা হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘জেলা-উপজেলাতেও সিনেপ্লেক্স গড়ে তোলা হবে। এজন্য এক হাজার কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।’

একঝাঁক তারকাকে নাচাবেন ফেরদৌস-পূর্ণিমা!

বিতর্কের অবসান না হলেও প্রদান করা হচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২০। আগামী বুধবার (২৩ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জমকালো আয়োজনের...

আইনি নোটিশ বনাম জিডি, আসল সংগীত পরিচালক কে?

গত ১৫ ফেব্রুয়ারি ঘোষণা করা হয়েছে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০’ বিজয়ীদের তালিকা। তথ্য মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপনের মাধ্যমে তালিকাটি প্রকাশ্যে আসে। তাতে দেখা যায়, শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে পুরস্কার পাচ্ছেন বেলাল খান।

পুরস্কার বিতর্কে যা বললেন জুরি বোর্ডের সদস্য রিয়াজ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং বিতর্ক যেন একই সূত্রে গাঁথা। প্রায় প্রতি বছরই পুরস্কারটি ঘোষণার পর থেকে নানা প্রশ্ন উদিত হয়, বিতর্কের বান আসে। এবারও তার ব্যতিক্রম হয়নি। গত ১৫ ফেব্রুয়ারি প্রজ্ঞাপনের মাধ্যমে ২০২০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়।

২০২০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন যারা

ঘোষণা করা হয়েছে ২০২০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ীদের তালিকা। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) একটি প্রজ্ঞাপনের মাধ্যমে বিজয়ীদের নাম প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়। এবার ২৭টি বিভাগে ৩১জনকে পুরস্কার দেওয়া হচ্ছে।

‘গোর’র বাজিমাৎ, চমক দেখাল ‘বিশ্বসুন্দরী’

চলচ্চিত্রে দেশের সর্বোচ্চ সম্মাননা ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। এই পুরস্কারের ২০২০ সালের বিজয়ীদের তালিকা প্রকাশ করা হয়েছে। এতে রীতিমতো বাজিমাৎ করেছে ‘গোর’। গাজী রাকায়েত পরিচালিত এই সিনেমা সর্বোচ্চ ১১টি বিভাগে বিজয়ী হয়েছে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ অভিনেতা সিয়াম

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০’ বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। এবার শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাচ্ছেন তরুণ অভিনেতা সিয়াম আহমেদ। ‘বিশ্বসুন্দরী’ সিনেমায় অভিনয়ের সুবাদে তিনি বিজয়ী হয়েছেন।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য আবেদন করবেন যেভাবে

দেশের চলচ্চিত্রে সর্বোচ্চ সম্মাননা জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সরকারের তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রতি বছরই এই পুরস্কার দেওয়া হয়। সেই ধারাবাহিকতায় ২০২০ সালের চলচ্চিত্র আহ্বান করছে সরকার। রোববার (২৯ আগস্ট) প্রকাশিত এক তথ্য বিবরণীতে বলা হয়েছে

সুশান্তের নামে দেওয়া হবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার!

গত বছরের ১৪ জুন অকাল মৃত্যু ঘটে বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের। আজ তার মৃত্যুর এক বছর পূর্ণ হয়েছে। সুশান্তর মৃত্যুর পর একের পর এক ঘটনা সামনে এসেছে। যা নাড়া দিয়েছে পুরো বলিউডকে। তবে এখনও এই অভিনেতার মৃত্যু রহস্যের কোনো সুরাহা হয়নি।

যারা পেলেন ভারতের ৬৭তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার

করোনা মহামারির কারণে এবার এক বছর পর ঘোষণা করা হয়েছে ভারতের ৬৭তম জাতীয় পুরস্কার। সোমবার (২২ মার্চ) দিল্লিতে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে পুরস্কারপ্রাপ্তদের নাম জানিয়ে দেওয়া হয়।

বিজয়ীদের হাতে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯’ 

ঢাকাই সিনেমার সর্বোচ্চ রাষ্ট্রিয় সম্মাননা জাতীয় চলচ্চিত্র পুরস্কার। প্রতি বছর প্রায় ২৫টি বিভাগে এই পুরস্কার প্রদান করা হয়। সেই ধারাবাহিকতায় এই বছরেও ঘোষণা অনুযায়ি বিজয়ীদের হাতে সম্মাননা তুলে দেয়া হয়। রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রোববার (১৭ জানুয়ারি) বসে ৪৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠান।

৪৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেওয়া হবে রোববার

৪৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ প্রদানের আসর বসছে রোববার (১৭ জানুয়ারি)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে সকাল সাড়ে দশটায় রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেবেন।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠান সঞ্চালনায় মিলন ও ভাবনা

আগামী ১৭ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রদান করা হবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯’।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯, মঞ্চ মাতাবেন যারা

আগামী ১৭ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রদান করা হবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯’। করোনার কারণে এবার বিশেষ ব্যবস্থায় হবে সিনেমার সবচেয়ে সম্মানজনক এ আসরের। এবার মোট ৪০ মিনিটের সংক্ষিপ্ত অনুষ্ঠান হবে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯: যারা পাচ্ছেন

বাংলাদেশ চলচ্চিত্রের রাষ্ট্রীয় সম্মাননা জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ এর তালিকা প্রকাশ হয়েছে। বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই ঘোষণা করে। 

Link copied