আর্জেন্টাইন মিডিয়ায় বাংলাদেশের ফুটবলার তপু

তপুর আর্জেন্টিনা খেলার প্রস্তাবটি আর্জেন্টিনা মিডিয়াতেও এসেছে....

তপু, দিয়া ও মিরাজ বর্ষসেরার দৌড়ে

বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির ২০২১ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ হিসেবে মনোনয়ন পেয়েছেন ফুটবলার তপু বর্মণ, ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ ও আরচ্যার দিয়া সিদ্দিকী...

তপু বর্মনের খোঁজ নিয়েছেন নতুন কোচ

জানুয়ারিতে ফিফা উইন্ডোতে কোনো ম্যাচ খেলা হচ্ছে না বাংলাদেশের। ব্যস্ততা না থাকলেও জাতীয় দলের নতুন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা বসে নেই। মধ্য জানুয়ারিতে ঢাকায় আসার পর থেকে ক্লাবগুলোতে ভ্রমণ করছেন ৩৭ বছর বয়সী স্প্যানিশ কোচ। তারই ধারাবাহিকতায় আজ বেরাইদার ফর্টিজ স্পোর্টস একাডেমিতে গেলেন ক্যাবরেরা। 

ভারতে তপুর অস্ত্রোপচার, চেয়েছেন দেশবাসীর দোয়া

কমলাপুর স্টেডিয়ামে স্বাধীনতা কাপের ম্যাচ খেলতে গিয়ে পড়েন ইনজুরিতে। ওই জেরে পরে ফেডারেশন কাপ থেকেও নাম সরিয়ে নেয় বসুন্ধরা কিংস। দলটির অধিনায়ক তপু বর্মনের ইনজুরিটাও মারাত্মক। যেতে হচ্ছে অস্ত্রোপচারের টেবিলে। 

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ভোট দিলেন তপু

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র নির্বাচনে ভোট দিয়েছেন জাতীয় দলের তারকা ফুটবলার তপু বর্মণ। আজ রোববার সকালে নারায়ণগঞ্জের লক্ষীনারায়ণ কটন মিল স্কুলে ভোট দিয়েছেন দেশের অন্যতম সেরা এই ফুটবলার।

কমলাপুর টার্ফের 'বড়' শিকার তপু

গত মৌসুমে কমলাপুর স্টেডিয়ামের টার্ফে অনুশীলন করতে গিয়ে পায়ে আঘাত পেয়েছিলেন মোহামেডানের জাপানি ফুটবলার উরু নাগাতা। সেই আঘাত তাকে মোহামেডানের সঙ্গে সম্পর্কই ছেদ করেছে। চলমান স্বাধীনতা কাপে এই কমলাপুর টার্ফে খেলে বড় আঘাত পেয়েছেন জাতীয় দলের সিনিয়র ফুটবলার ও বসুন্ধরা কিংসের অধিনায়ক তপু বর্মণ। পায়ে আঘাত পেয়ে তিনি এক মাস ফুটবলের বাইরে চলে গিয়েছেন।

নবাবকে নিয়ে আশায় বুক বাধছেন তপু

শ্রীলঙ্কা সফরের আগে জাতীয় দলের ক্যাম্প চলছে ঢিমেতালে। প্রতিদিন খেলোয়াড়রা ক্যাম্পে আসছেন। এখনো পূর্ণাঙ্গ স্কোয়াড পাননি কোচ ম্যারিও ল্যামোস। পরিবারের সঙ্গে সময় কাটিয়ে ক্যাম্পে যোগ দিয়েছেন দলের সিনিয়র ফুটবলার তপু বর্মণ। 

মালদ্বীপে তপুদের অন্য রকম পূজা

আজ (শুক্রবার) সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজার বিজয় দশমী। বাংলাদেশ ফুটবল দলের সনাতন ধর্মের দুই ফুটবলার অবশ্য ওই আমেজ পাচ্ছেন না। দুই ডিফেন্ডার তপু বর্মন ও বিশ্বনাথ ঘোষ দুই জনই বিশেষ দিনটি কাটাচ্ছেন অন্য দিনগুলোতর মতোই। 

প্রথম ম্যাচে জয় ভারতের বিপক্ষে এগিয়ে রাখবে বাংলাদেশকে

স্বাস্থ্য বিধি মেনে চলছে সাফ চ্যাম্পিয়নশিপ। সবার মুখেই মাস্ক। তবে এর পরও বাংলাদেশের কোচ অস্কার ব্রুজনের মুখে চওড়া হাসি বুঝতে কষ্ট হয়নি সংবাদ সম্মেলন উপস্থিত সাংবাদিকদের। 

তবু আফগানদের বিপক্ষে গোলই তপুর চোখে সেরা

ডিফেন্ডার হলেও অনেক ম্যাচের জয়ের নায়ক তপু বর্মণ। আজকের ম্যাচেও তপুর গোলে শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে তপু প্রতিক্রিয়া ব্যক্ত করলেন এভাবেই, ‘আমার গোলের পেছনে অবদান টিমমেটদের। আমার গোলে দল জিতেছে, এতেই আমার সন্তুষ্টি।’ 

সাফে তপুর অন্যরকম ‘হ্যাটট্রিক’

তার মূল কাজটা রক্ষণে। কিন্তু প্রতিপক্ষ গোলমুখেও যেন ত্রাস ছড়াতে তার জুড়ি মেলা ভার। সাফ চ্যাম্পিয়নশিপ ২০২১-এ তার গোলেই তো শুভসূচনা পেয়েছে বাংলাদেশ। তাতে তপু বর্মন পেয়ে গেছেন অন্যরকম এক হ্যাটট্রিকও।  

শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা

সাফ চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচ, কোচ অস্কার ব্রুজন আর অধিনায়ক জামাল ভূঁইয়ার চাওয়া ছিল একটা জয়...

পেনাল্টিতে তপুর গোল, এগিয়ে গেল বাংলাদেশ

শুরু থেকে আধিপত্য ধরে রাখলেও গোলের অপেক্ষা যেন শেষই হচ্ছিল না বাংলাদেশের। অস্কার ব্রুজনের শিষ্যদের সে অপেক্ষা শেষ হলো ম্যাচের ৫৭ মিনিটে। তপু বর্মণের পেনাল্টি থেকে এগিয়ে গেল বাংলাদেশ।

১৭ ঘণ্টার ভ্রমণক্লান্তি নিয়েই জামালদের সঙ্গী হবেন তপু-তারিকরা

সেপ্টেম্বর ফিফা উইন্ডোতে তিনটি প্রীতি ম্যাচ রয়েছে বাংলাদেশ দলের। এই লক্ষ্যে আগামী ২৮ আগস্ট দেশ ছাড়বেন জামাল ভূঁইয়ারা। বসুন্ধরা কিংসের জাতীয় ফুটবলারদের মালে থেকে কিরগিজস্তানের রাজধানী বিশকেক নেওয়ার পরিকল্পনা ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)। সেই পরিকল্পনায় পরিবর্তন এসেছে। 

Link copied