ফেলিপে কৌতিনিয়ো

কৌতিনিওর পর সুয়ারেজকেও দলে টানছে অ্যাস্টন ভিলা!

স্টিভেন  জেরার্ড কোচ হয়ে আসার আগে থেকেই বসন্তের ছোঁয়া লেগেছিল অ্যাস্টন ভিলায়। তাকে এবার নতুন রূপ দিচ্ছেন সাবেক লিভারপুল অধিনায়ক। কিছুদিন আগে পূর্ণ মেয়াদে...

১২৮১ কোটি টাকার ক্ষতি, তবু ব্রাজিলিয়ানকে দলছাড়া করছে বার্সা

লিওনেল মেসি যখন বার্সেলোনা ছাড়ছেন, তখন বাতাসে জোর গুঞ্জন, ব্রাজিলিয়ান ফেলিপে কৌতিনিওর গায়েই চড়ছে বার্সেলোনার মহামূল্য দশ নম্বর জার্সি। তার আধ মৌসুম পর...

ব্রাজিলিয়ান কৌতিনিওকে কম দামে কিনতে চায় মার্টিনেজের দল

বার্সেলোনায় নিজের ছায়া হয়েই ছিলেন ফেলিপে কৌতিনিও। ব্রাজিলিয়ান সেই তারকাই মাঝ মৌসুমে ধারে পাড়ি জমিয়েছেন অ্যাস্টন ভিলায়। সেখানে গিয়ে যেন নিজেকে নতুন করে চেনাচ্ছেন তিনি। গোল করছেন, করাচ্ছেনও সমান তালে। তাতে মুগ্ধ হয়েই এবার তাকে পাকাপাকিভাবে দলে চাইছে এমিলিয়ানো মার্টিনেজদের দল। তবে সেজন্যে বার্সার কাছ থেকে কিছুটা মূল্যছাড় আশা করছে ক্লাবটি।

প্যারাগুয়েকে গোলবন্যায় ভাসাল ব্রাজিল

আগের ম্যাচে ইকুয়েডয়ের বিপক্ষে এগিয়ে গিয়েও ড্র করেছিল ব্রাজিল। কোচ তিতের দল আজ সেই ড্রয়ের দুঃখ ভুললো প্যারাগুয়েকে উড়িয়ে দিয়ে।

ব্রাজিলকে নেইমারের অভাব বুঝতে দেবেন না কৌতিনিও

চোটের কারণে নেইমার নেই। তাকে ছাড়াই আগামীকাল সকালে ইকুয়েডরের মুখোমুখি হচ্ছে ব্রাজিল। তবে কোচ তিতে নেইমারকে নিয়ে ভাবনায় নেই। তার বিশ্বাস, নেইমারের অভাবটা বুঝতেই পারবে না তার দল, কারণ একজন কৌতিনিও আছেন তার দলে।

ইংল্যান্ডে ফিরেই জাদু দেখালেন ব্রাজিলিয়ান কৌতিনিও

প্রিমিয়ার লিগ যখন ছাড়ছেন, তখনও লিগের অন্যতম সেরা পারফর্মার ছিলেন ব্রাজিলিয়ান ফেলিপে কৌতিনিও। সেই কৌতিনিওই আবার বার্সেলোনায় একটা বড় সময় পার করেছেন নিজেকে হারিয়ে খুঁজতে খুঁজতে।

কৌতিনিওকে নিয়েই গেল অ্যাস্টন ভিলা

গুঞ্জনটা শোনা যাচ্ছিল বেশ কয়েকদিন ধরেই। ফেলিপে কৌতিনিওকে জড়িয়ে অবশ্য শোনা যায় অনেক ক্লাবের নামই। কিন্তু এবার একেবারে নিশ্চিত হওয়া গেল, বার্সেলোনায় অন্তত চলতি মৌসুমটা থাকছেন না ব্রাজিলিয়ান কৌতিনিও।

মার্টিনেজের দল ডাকছে ব্রাজিলিয়ান কৌতিনিওকে

২০১৮ সালের জানুয়ারিতে যোগ দিয়েছিলেন বার্সেলোনায়। ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফেলিপে কৌতিনিও এরপর অবশ্য কাতালান দলটিতে তেমন সাফল্যের ছাপ ফেলতে পারেননি। সেই কৌটিনিওকেই চলতি দলবদলে দলে টানতে চাইছে অ্যাস্টন ভিলা। সেটা হয়ে গেলে আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ আর ব্রাজিলিয়ান কৌটিনিওকে দেখা যাবে একই দলে।

ব্রাজিলিয়ান জাদুকরের জায়গা হয়নি জাভির পরিকল্পনায়!

তাকে দলে ভেড়াতে বার্সেলোনার গচ্চা দিতে হয়েছিল বড় অঙ্কের অর্থ। ২০১৭-১৮ মৌসুমের মাঝামাঝিতে যোগ দেওয়ার পর কেবল সে মৌসুমটাই যা নামের প্রতি সুবিচার করতে পেরেছিলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফেলিপে কৌতিনিও। 

ব্রাজিল দলে কৌতিনিও ফিরলেন, জায়গা হলো না ভিনিসিয়াসের

স্প্যানিশ লিগে বার্সেলোনার হয়ে শেষ কয়েক দিনে বেশ বিবর্ণ ফেলিপে কৌতিনিও। ওদিকে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে আগুনে ফর্মে আছেন ভিনিসিয়াস জুনিয়র। দু’জনের এমন ফর্মের পরও ব্রাজিল দলে দেখা গেল অদ্ভুতুড়ে এক বৈপরীত্য; নভেম্বরের বিশ্বকাপ বাছাইপর্বের জন্য যে দল ঘোষণা করেছেন কোচ তিতে, তাতে জায়গা হয়েছে অফ ফর্মে থাকা কৌতিনিওর, কিন্তু তাতে নেই ভিনিসিয়াসের নাম!

ব্রাজিলিয়ান কৌতিনিওর ওপর সবসময়ই ভরসা ছিল কোম্যানের

বড় আশা নিয়েই লিভারপুল থেকে ব্রাজিলিয়ান কৌতিনিওকে নিয়ে এসেছিল বার্সেলোনা। কিন্তু দলটির হয়ে আলো ছড়াতে পারেননি তিনি। সাম্প্রতিক সময়ে বেশির ভাগ সময়ই তার ইনজুরিতে কেটেছে মাঠের বাইরে। 

‘নতুন মেসি’ হলেন না ব্রাজিলিয়ান কৌতিনিও

বার্সেলোনার ১০ নম্বর জার্সি মানেই যেন লিওনেল মেসি। দীর্ঘদিন ধরে এই জার্সিতে ক্লাবকে অসংখ্য ম্যাচ জিতিয়েছেন, নিজে গড়েছেন অসংখ্য রেকর্ড। কিন্তু চলতি মৌসুমেই ২১ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে ক্লাব ছেড়ে চলে গেছেন দলটির ইতিহাসের সবচেয়ে সফল এই ফুটবলার। 

ব্রাজিলিয়ান কৌতিনিও হবেন বার্সেলোনার ‘নতুন মেসি’

লিওনেল মেসি নেই, বার্সেলোনার জন্য এখন এটাই সবচেয়ে বড় সত্য। তবে তার চলে যাওয়ার সবচেয়ে বড় সমস্যাটা হচ্ছে গোল করায়, করানোতে।

Link copied