সুনীল ছেত্রী

ভারতের নিষেধাজ্ঞায় বদলে যাচ্ছে সাফের ফরম্যাটও

ভারতের নিষেধাজ্ঞার ফলে সাফে বিরাট প্রভাবই পড়তে যাচ্ছে...

টানা দ্বিতীয়বার এশিয়ান কাপে সুনীল ছেত্রীর ভারত

হংকংয়ের বিপক্ষে ম্যাচের আগেই সুখবর পেয়ে গেল ভারত...

অবসরের ইঙ্গিত দিলেন ‘ভারতের মেসি’ সুনীল ছেত্রী

আন্তর্জাতিক গোলসংখ্যায় গত বছর আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসিকে ছাড়িয়ে গিয়েছিলেন ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রী...

মেসিকে ছুঁয়ে ভারতকে সাফ জেতালেন সুনীল ছেত্রী

স্বাগতিক মালদ্বীপ ও মালেতে থাকা সবচেয়ে বেশি প্রবাসী বাংলাদেশি নেই। গ্যালারির বেশ কিছু অংশ তাই ফাঁকা। তবে যতজন দর্শক এসেছিল তারা ভারত, সুনীল চিৎকারে মাতিয়ে রেখেছে। ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী এর প্রতিদান দিয়েছেন। নিজে এক গোল করে দলের সাফ শিরোপা পুনরুদ্ধারে সহায়তা করেছেন। সাফের ফাইনালে ৩-০ গোলে নেপালকে হারিয়ে ৮ম বারের মতো শিরোপা জিতল ভারত। 

দুই পরিবর্তন নিয়ে ভারতের মুখোমুখি বাংলাদেশ

শ্রীলঙ্কা ম্যাচের একাদশ থেকে ভারত ম্যাচের একাদশে দুটি পরিবর্তন এনেছেন বাংলাদেশের কোচ অস্কার ব্রুজন। ফরোয়ার্ড পজিশনে সুমন রেজার পরিবর্তে তার বসুন্ধরা কিংসের ফরোয়ার্ড মতিন মিয়াকে এই ম্যাচে একাদশে রেখেছেন। আগের ম্যাচে বদলি হিসেবে খেলা সাদ উদ্দিন এবার একাদশ দিয়ে শুরু করছেন। প্রথম ম্যাচে একাদশে থাকা জুয়েল রানা এই ম্যাচে সাইড বেঞ্চে।

ড্র নয়, ভারতের বিপক্ষে জয়ই লক্ষ্য বাংলাদেশের

ভারতের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড খুব সুখকর নয়। ত্রিশ বারের মোকাবেলায় বাংলাদেশের জয় মাত্র তিনটিতে। সেখানে ভারতের জয় ১৬টি। আর বাকি ১১ ম্যাচ ড্র। শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ের পর বাংলাদেশের নতুন কোচ অস্কার ব্রুজন ভারতের বিপক্ষেও জয়ের স্বপ্ন দেখিয়েছেন, ‘আমরা ড্র নয়, পূর্ণ তিন পয়েন্টের জন্যই খেলব।’ 

সুনীলকে আটকানোর চ্যালেঞ্জ অস্কারের

সুনীল ছেত্রী ভারতীয় ফুটবলের বড় বিজ্ঞাপন। তবে বাংলাদেশের কাছে তার পরিচয় ‘হন্তারক’। এই সুনীল ছেত্রীর জন্য বাংলাদেশ ভারতের বিরুদ্ধে জয় বঞ্চিত হয়েছে আবার তার জন্যই হারের তেতো স্বাদ নিয়ে মাঠ ছেড়েছে। বাংলাদেশ-ভারত ম্যাচের আগে তাই আলোচনায় থাকেন সুনীল ছেত্রী। 

বসুন্ধরার সঙ্গে ড্র করে হতাশার শেষ নেই সুনীল ছেত্রীর

এটিকে মোহনবাগানের কাছে প্রথম ম্যাচ হেরেই খাদের কিনারে চলে গিয়েছিল ব্যাঙ্গালুরু এফসি। দ্বিতীয় ম্যাচে তাই জেতার বিকল্প ছিল না সুনীল ছেত্রীর দলের সামনে। 

কিংসের আরেক প্রতিপক্ষ সুনীল ছেত্রীর ব্যাঙ্গালুরু

বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস এএফসি কাপে তাদের গ্রুপের চতুর্থ দলের অপেক্ষায় ছিল। মালদ্বীপের ক্লাব ঈগলস না ভারতের ব্যাঙ্গালুরু এফসি এটা নিয়ে ছিল অপেক্ষা।

বাংলাদেশের ফুটবল সঠিক পথেই আছে

আজ ১৫ আগষ্ট ভারতের স্বাধীনতা দিবসের দিন ভারতীয় ফুটবল অধিনায়ক ব্যাঙ্গালুরু এফসির আর্মব্যান্ড নিয়ে মালদ্বীপে এএফসি কাপের প্লে অফ ম্যাচ খেলতে নামবেন। সুনীল ছেত্রী তার ক্যারিয়ার, বাংলাদেশ-ভারত ফুটবল নিয়ে মালে যাওয়ার আগে ভারত থেকে  ঢাকা পোস্টের সিনিয়র স্পোর্টস রিপোর্টার আরাফাত জোবায়ের-কে সাক্ষাৎকার দিয়েছেন।

মেসির সঙ্গে তুলনায় বিরক্ত নন সুনীল ছেত্রী

বর্তমানে খেলছেন এমন আন্তর্জাতিক ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দুইয়ে এখন ভারত অধিনায়ক। ৭২ গোল করে তিনে মেসি...

Link copied