সেরেনা উইলিয়ামস

রহস্য রেখে টেনিসকে বিদায় জানালেন সেরেনা

ম্যাচ শেষে সেরেনা যা বললেন, তাতে রেকর্ড ২৩ গ্র্যান্ডস্ল্যামজয়ীর অবসর নিয়ে রহস্য একটা রয়েই গেল...

অবসরের ইঙ্গিত দিলেন সেরেনা

অবসরের পরিকল্পনা জানালেন টেনিস কিংবদন্তি সেরেনা উইলিয়ামস

উইম্বলডনের প্রথম রাউন্ডেই বিদায়ঘণ্টা বাজল সেরেনার

এক বছর আগে এই সেন্টার কোর্ট থেকে খোঁড়াতে খোঁড়াতে বিদায় নিয়েছিলেন সেরেনা উইলিয়ামস। মাঝে একটা বছর চলে গিয়েছিল, কিন্তু গ্র্যান্ড স্ল্যামে আর নামা হয়নি তার...

চোখের জলে বিদায় সেরেনার, হাঁফ ছেড়ে বাঁচলেন ফেদেরার

বয়স ৩৯ ছাড়িয়েছে। মা হয়েছেন বছর তিনেক আগেই। কিন্তু টেনিস কোর্টে নিজেকে ঠিক বিলিন হতে দেননি তিনি। সব বাধা পেরিয়ে লড়ে গেছেন। উইম্বলডনেও শিরোপা জেতার লক্ষ্য নিয়ে পা রেখেছিলেন সেরেনা উইলিয়ামস। কিন্তু চোখের জল ফেলে বিদায় নিতে হলো মার্কিন যুক্তরাষ্ট্রের এই টেনিস তারকার।  

২১ বছরের রিবাকিনার কাছে হেরে ৩৯ বছরের সেরেনার বিদায়

কাজাখস্তানের ২১ বছর বয়সী এলেনা রিবাকিনার কাছে হেরে এবারের আসর শেষ হলো তার...

ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়ালেন নাওমি, সমর্থন পেলেন সেরেনার

বড় ম্যাচ হারের পর এমনিই খেলোয়াড়রা পড়ে যান বিষণ্ণতায়। তারপর যখন সংবাদ সম্মেলনে করতে হয় এর চুলচেরা বিশ্লেষণ, তখন এর তীব্রতা বাড়ে আরও। এ বিষয়টাই সম্প্রতি জানিয়ে নাওমি ওসাকা জানিয়েছিলেন ফ্রেঞ্চ ওপেনে সংবাদ সম্মেলনে আসছেন না তিনি। এজন্যে বহিষ্কারের হুমকিও পেয়েছিলেন চারবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী। এরপর শেষমেশ নিজেকে টুর্নামেন্ট থেকে সরিয়েই নিয়েছেন তিনি, পেয়েছেন সেরেনা উইলিয়ামসের সমর্থনও।

৪৮৭ দিন পরও সেই চিরচেনা ফেদেরার

জানুয়ারি ২০২০। রজার ফেদেরার তার সর্বশেষ গ্র্যান্ড স্ল্যাম ম্যাচটা খেলেছেন সেই অস্ট্রেলিয়ান ওপেনে। তার পর থেকে দুনিয়ায় কতো রঙই না পালটে গেছে। করোনাভাইরাসের কবলে পরে পড়েছে গোটা বিশ্ব, টেনিস কোর্টেও তো ধুলো জমে ছিল বেশ কিছুদিন। এরপর টেনিস ফিরেছে, কিন্তু রজার ফেরেননি। সেই হাঁটুর চোট সারিয়ে তিনি গ্র্যান্ড স্ল্যামে ফিরলেন অবশেষে, সময়ের হিসেবে ৪৮৭ দিন পর। খেললেন এমনভাবে, যেন কখনো কোর্টই ছাড়েননি! ফরাসি ওপেনে নিজের প্রত্যাবর্তনের ম্যাচে তিনি ৬-২, ৬-৪, ৬-৩ গেমে সরাসরি সেটে উড়িয়ে দিয়েছেন উজবেক খেলোয়াড় ডেনিস ইসটোমিনকে।

ওসাকার কাছে হেরে ফের রেকর্ড অধরা সেরেনার

মার্গারেট কোর্টের রেকর্ড তবে অধরাই রয়ে যাবে সেরেনার? সেই ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর থেকে আর গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিততে পারেননি তিনি। পারলেন না এবারও। অজি ওপেনের সেমিফাইনালে এবার নাওমি ওসাকার কাছে হেরেছেন সরাসরি সেটে। ৬-৩, ৬-৪ গেমে হেরে বিদায় নিয়েছেন মৌসুম শুরুর এই গ্র্যান্ড স্ল্যাম থেকে।

হ্যালেপকে উড়িয়ে শিরোপার দুই ধাপ দূরে সেরেনা

সেই ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেন জয়। প্রতিযোগিতার শেষ শিরোপা তো বটেই, সেটাই হয়ে আছে সেরেনার সর্বশেষ গ্র্যান্ড স্ল্যাম জয়। এরপর থেকে আর অজি ওপেনের শেষ চারেই উঠতে পারেননি যুক্তরাষ্ট্রের এই টেনিস তারকা। তার সে খরা অবশেষে কেটেছে আজ। কোয়ার্টার ফাইনালে সিমোনা হ্যালেপকে সরাসরি সেটে উড়িয়ে মার্গারেট কোর্টের ২৪ গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড ছোঁয়ার দুই ধাপ দূরে চলে এসেছেন তিনি।

দ্বিতীয় রাউন্ডের বাধা টপকালেন জোকোভিচ, সেরেনা

অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে উঠেছেন...

Link copied