প্রায় ৬ মাস বন্ধ থাকার পর চালু হলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটে টিকিটিং সেবা। গত বছরের আগস্ট মাস থেকে বিমানের ওয়েবসাইট থাকলেও সিস্টেম আপগ্রেডের কারণে সেখান থেকে অনলাইনে টিকিট কাটার ব্যবস্থাটি সরিয়ে ফেলা হয়েছিল।

অবশেষে রোববার (২৭ ফেব্রুয়ারি) চালু হলো অনলাইন টিকিটিং সেবা। অনলাইনে টিকিট কাটা গেলেও শুরু হয়নি ওয়েব চেক-ইন সুবিধা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম-পিআর) তাহেরা খন্দকার জানান, ওয়েবসাইটে যাত্রীদের সুবিধার্থে নতুনভাবে প্যাসেঞ্জার সার্ভিস সলিউশন (PSS) ‘সেবর’ (SABRE) এর মাধ্যমে অনলাইনে টিকিটিং, বুকিং, চেক-ইন, ওয়েব সার্ভিস ইত্যাদি সেবা শুরু করবে বিমান। এর ফলে যাত্রীরা আবারও বিমানের ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে টিকিট ক্রয়সহ অন্যান্য আনুষঙ্গিক যাত্রীবান্ধব সুবিধা উপভোগ করতে পারবেন। 

ওয়েবসাইট ছাড়াও বিমানের টিকিট যথারীতি সব সেলস সেন্টার, বিমান কলসেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং বিমান অনুমোদিত সেলস্ এজেন্টের মাধ্যমে রিজারভেশন ও টিকিটিংয়ের স্বাভাবিক কার্যক্রম স্বয়ংক্রিয়ভাবে চালু হবে।   

এর আগে গত বছরের ১০ আগস্ট থেকে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সটির ওয়েবসাইট থেকে টিকিট কাটার সুযোগ বন্ধ হয়ে যায়। অনলাইনের এ যুগে কোনো এয়ারলাইন্সের অনলাইন টিকিটিং সেবা না থাকার ঘটনা তখন অনেকটা বিরল বলেই উল্লেখ করেন এ খাত সংশ্লিষ্টরা।

এআর/জেডএস