হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্কাইলাউঞ্জের সেবা নিয়ে প্রতারণার শিকার হয়েছে বলে অভিযোগ করছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)। এ ঘটনায় সম্প্রতি ইজারদার প্রতিষ্ঠান করিম অ্যাসোসিয়েটসের বিরুদ্ধে মামলা করেছে তারা।

মামলার তদন্তকারী কর্মকর্তা গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) কাজী আহসানুল কবীর ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে মামলাটি হয়েছে। মামলাটির তদন্ত প্রাথমিক পর্যায়ে আছে। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।

মামলায় আসামি করা হয় করিম অ্যাসোসিয়েটসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফাহাদ করিম ও প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) মাহবুবুর রশিদকে। এই মামলায় এখনো কাউকে গ্রেপ্তার করা হয়নি বলে জানান তিনি। 

মামলার এজাহারে বলা হয়েছে, ইবিএল তাদের ক্রেডিট কার্ড গ্রাহকদের বিমানবন্দরের স্কাইলাউঞ্জে বিনামূল্যে সেবা দিয়ে আসছে। এই সেবা দেওয়ার জন্য ২০১৯ সালের ডিসেম্বর মাসে করিম অ্যাসোসিয়েটসের সঙ্গে চুক্তি হয় ইবিএলের। চুক্তি অনুযায়ী করিম অ্যাসোসিয়েটসকে ১১ কোটি ২৮ লাখ ৯৫ হাজার টাকা দেয় ইবিএল। টাকার বিনিময়ে ইজারাদার প্রতিষ্ঠান হিসেবে করিম অ্যাসোসিয়েটসকে ইবিএলের গ্রাহকদের সেবা দেওয়ার কথা। কিন্তু ইবিএলের কাছ থেকে টাকা নিয়েও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে (বেবিচক) লাউঞ্জের ভাড়া দেয়নি করিম অ্যাসোসিয়েটস। ফলে গত ২০২১ সালের অক্টোবর মাসে বেবিচক লাউঞ্জটি সিলগলা করে দেয়। এতে ইবিএলের গ্রাহক সেবা ব্যাহত হয়।

প্রতারণার শিকার ইবিএল পরবর্তীতে চড়া দামে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টসের সঙ্গে স্কাইলাউঞ্জ নিয়ে চুক্তি করে।

এআর/এমএসি/আইএসএইচ