রংপুর, নীলফামারী, পঞ্চগড়ের মতো জেলাকে আকাশপথে সংযুক্ত করেছে সৈয়দপুর বিমানবন্দর। ঢাকা থেকে এই গন্তব্যগুলোতে যেতে সড়কপথে আগে যেখানে ৮ থেকে ১২ ঘণ্টা লাগত, বর্তমানে আকাশপথ এই দূরত্বকে মাত্র এক ঘণ্টায় নামিয়ে এনেছে।

বর্তমানে ঢাকা থেকে সৈয়দপুর রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং নভোএয়ার প্রতিদিন সর্বোচ্চ ১৪টি ফ্লাইট প্রতিদিন চলাচল করে। ভ্রমণপ্রেমীদের জন্য এসব ফ্লাইটের বিস্তারিত তুলে ধরা হলো। 

ইউএস-বাংলা এয়ারলাইন্স

ঢাকা থেকে সৈয়দপুর রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রতিদিন ৬টি ফ্লাইট চলাচল করে। ঢাকা থেকে সৈয়দপুরের ফ্লাইটগুলো প্রতিদিন সকাল ৮টা ১০ মিনিটে, ১০টা ৩০ মিনিটে, দুপুর ১২টা, দুপুর ২টা ৫ মিনিটে, বিকেল ৫টায় ও সর্বশেষ ফ্লাইটটি সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ছেড়ে যায়।

সৈয়দপুর থেকে ঢাকায় ফেরার ফ্লাইটগুলো একে একে সকাল ৯টা ৪০ মিনিট, দুপুর ১২টা, দুপুর ১টা ৩০ মিনিট, বিকেল ৩টা ৩৫ মিনিট, সন্ধ্যা ৬টা ৩০ মিনিট ও সর্বশেষ ফ্লাইটটি রাত রাত ৯ টায় ছেড়ে যায়।

সবধরনের ট্যাক্স ও সারচার্জ মিলে ইকোনমি ক্লাসে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ঢাকা থেকে সৈয়দপুরের সর্বনিম্ন ভাড়া ৩ হাজার ৯৯৯ টাকা। রিটার্ন ভাড়া সর্বনিম্ন ৭ হাজার ৯৯৮ টাকা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

ঢাকা থেকে সৈয়দপুরের রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বেলা ১১টা ৪৫ মিনিটে, বিকেল ৩টা ৩০ মিনিটে এবং সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ফ্লাইট পরিচালনা করে। এর মধ্যে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটের ফ্লাইটটি নিয়মিত পরিচালনা করা হয়। এছাড়াও বেলা ১১টা ৪৫ মিনিটের ফ্লাইটটি সপ্তাহের শনি, রবি, সোম, মঙ্গল ও শুক্রবার এবং বিকেল সাড়ে ৩টার ফ্লাইটটি সোম, মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শুক্রবার চলাচল করে।

সৈয়দপুর থেকে ঢাকার রুটে বিমান দুপুর ১টা ২০ মিনিট, বিকেল ৫টা ও রাত ৮টা ২০ মিনিটে ফ্লাইট পরিচালনা করে। এর মধ্যে রাত ৮টা ২০ মিনিটের ফ্লাইটটি নিয়মিত পরিচালিত হয়। এছাড়াও দুপুর ১টা ২০ মিনিটের ফ্লাইটটি সপ্তাহের শনি, রবি, সোম, মঙ্গল ও শুক্রবার এবং বিকেল ৫টার ফ্লাইটটি সোম, মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শুক্রবার ঢাকায় আসে। 

ঢাকা- সৈয়দপুর রুটে বিমান বাংলাদেশের সর্বনিম্ন ভাড়া সাড়ে ৩ হাজার এবং রিটার্ন ভাড়া ৭০০১ টাকা।

নভোএয়ার 

নভোএয়ার বর্তমানে ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে প্রতিদিন ৫টি ফ্লাইট পরিচালনা করে। প্রতিদিন সকাল ৮টা ১০ মিনিট, ১০টা ৩০ মিনিট, দুপুর ১টা ৩০ মিনিট, বিকেল ৬টা ও রাত ৮টায় ঢাকা থেকে সৈয়দপুরের উদ্দেশে ছেড়ে যায় নভোএয়ার। 

এছাড়াও সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশে ফ্লাইট ছাড়ে সকাল ৯টা ৪০ মিনিট, দুপুর ১২টা, বিকেল ৩টা, সন্ধ্যা সাড়ে ৭টা ও রাত সাড়ে ৯টায়।

সব ধরনের সারচার্জসহ নভোএয়ারের ঢাকা-সৈয়দপুর রুটের সর্বনিম্ন ভাড়া ৩ হাজার ৯৯৯ টাকা। রিটার্ন ভাড়া সর্বনিম্ন ৭ হাজার ৯৯৮ টাকা।

এআর/ওএফ