খেলা দেখতে ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়াই কঠিন, তাও যদি হয় ফুটবল তাহলে তো কথাই নেই। অনেক ক্রীড়াপ্রেমী মানুষ আছেন যারা বিশ্বকাপ ফুলবল খেলা দেখার জন্য উদগ্রীব হয়ে থাকেন।

এমন ফুটবলপ্রেমীদর জন্য ফিকা ওয়ার্ল্ড কাপ গ্রুপ পর্বের ম্যাচের টিকিট সুবিধা নিয়ে ১৭তম আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ট্রিপলাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২’ এ হাজির হয়েছে ট্র্যাভেল এজেন্সি এমি।

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে চলা তিন দিনব্যাপী এ মেলার প্রবেশদ্বার সংলগ্ন স্টল বরাদ্দ পেয়েছে এমি। বাইরে থেকেই স্টলের ভেতরে দেখা যাচ্ছে বড় করে ফিফা ওয়ার্ল্ড কাপ কাতার ২০২২ ম্যাচ টিকিট লেখা বিশাল এক পোস্টার। যেহেতু এই মেলায় আগতদের বেশিরভাগই ভ্রমণ প্রিয়, আর তাদের চোখের সামনে ভাসছে কাতারে বিশ্বকাপ ফুটবল টিকিটের বিজ্ঞাপন, তাই স্টলটিতে ঢল নেমেছে দর্শনার্থীদের। সবাই উপচে পড়েছেন অফারটি জানার জন্য।

এ বিষয়ে ট্রাভেল এজেন্সি এমির সিনিয়র এক্সিকিউটিভ শারদুল মাহমুদ ঢাকা পোস্টকে বলেন, কাতারে অনুষ্ঠিতব্য ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২ এর গ্রুপ পর্বের টিকিট আমাদের অফারের অংশ। নির্দিষ্ট ডে গুলোর (* চিহ্ন যুক্ত ছবিতে) খেলার টিকিট যে কেউ কাটতে পারবে। সেজন্য সেই ক্রীড়া প্রেমীকে ৯৫০ ইউএস ডলার প্রদান করতে হবে। টিকিট বিক্রির সময়সীমা জুন থেকে আগস্ট পর্যন্ত।

শারদুল মাহমুদ আরও বলেন, একজন টিকিটের জন্য বুকিং দিলে আমরা তার ভিসা প্রসেসিং, ফ্লাইট, সেখানে হোটেল রুম, ট্যুর প্ল্যান করে দেব বিনিময়ে সেই ভ্রমণকারীকে আলাদা চার্জ দিতে হবে। এছাড়া নতুন নিবন্ধনকারীরা ২০০০ টাকা ডিসকাউন্ট পাবেন আমাদের পক্ষ থেকে।

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে গতকাল থেকে শুরু হয়েছে ১৭তম আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ট্রিপলাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২’ । মেলাটি শেষ হবে ৪ জুন (শনিবার)। 

শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় ভ্রমণপ্রেমী, পর্যটকদের আনাগোনা, দেশি-বিদেশি পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের স্টল, বিভিন্ন অফার, নানা সব ডিসকাউন্ট সব মিলিয়ে দ্বিতীয় দিনে এসে জমে উঠেছে ‘ট্রিপলাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২’।

তিন দিনব্যাপী পর্যটন মেলায় প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রবেশ করা যাবে। মেলার প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৪০ টাকা। প্রবেশ কুপনের ওপর সমাপনী দিনে একটি র‌্যাফেল ড্রয়ের আয়োজন করা হবে। বিজয়ীদের জন্য থাকবে মালদ্বীপ, সিঙ্গাপুর, দিল্লি, কলকাতা, কক্সবাজার এবং সিলেটের জন্য রিটার্ন টিকিটসহ আকর্ষণীয় অন্যান্য পুরস্কার।

ঢাকা ট্রাভেল মার্ট ২০২২-এর টাইটেল স্পন্সর ট্রাভেল এজেন্সি ট্রিপলাভার, কো-স্পন্সর ইউএস-বাংলা এয়ারলাইন্স। পার্টনার হিসেবে আয়োজনে সহযোগিতা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশন।

এএসএস/এসকেডি