সম্প্রতি চালু হওয়া ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটের দ্বিতীয় ফ্লাইটের টিকিট বিক্রি শুরু করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী ১৫ সেপ্টেম্বর দ্বিতীয় ফ্লাইটটি পরিচালনা করবে বিমান। ফ্লাইটে ইকোনমি ক্লাসের একমুখী (ওয়ানওয়ে) ভাড়া ১৩০০ থেকে ২৫০০ মার্কিন ডলার নির্ধারণ করা হয়েছে, যা বাংলাদেশি টাকায় ১ লাখ ৩০ হাজার থেকে প্রায় আড়াই লাখ টাকা।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার ঢাকা পোস্টকে জানান, সোমবার (২২ আগস্ট) বিকেল ৪টা থেকে টিকিট বিক্রি করা হবে। যাত্রীরা প্রয়োজনীয় ডকুমেন্টসহ বিমানের দেশে-বিদেশে অবস্থিত যেকোনো বিক্রয় কেন্দ্র ও ওয়েবসাইটের মাধ্যমে টিকিট কাটতে পারবেন। 

বিমান জানায়, আগামী ১৫ সেপ্টেম্বর বিমানের ফ্লাইট বিজি-৩৬৬ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেলা ১১টায় উড্ডয়ন করে স্থানীয় সময় বিকেল ৪টা ৪৫ মিনিটে গুয়াংজুর বাইয়ুন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। ফিরতি ফ্লাইট বিজি-৩৬৭ স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে ছেড়ে ঢাকায় পৌঁছাবে রাত ৯টা ৪৫ মিনিটে। 

তাহেরা খন্দকার জানান, ‘আগে এলে আগে পাবেন’ ভিত্তিতে বিমানের টিকিট বিক্রি করা হবে। ঢাকা থেকে যাত্রার ক্ষেত্রে ইকোনমি ক্লাসের ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া ১৩০০ মার্কিন ডলার থেকে শুরু করে ২৫০০ মার্কিন ডলার পর্যন্ত ধার্য করা হয়েছে। বিজনেস ক্লাসের ওয়ানওয়ে ভাড়া ২৮০০ মার্কিন ডলার থেকে শুরু করে ৩২০০ মার্কিন ডলার পর্যন্ত ধার্য করা হয়েছে। এই রুটে যাত্রীকে ৮৭১৭ টাকা ট্যাক্স দিতে হবে। বাজারের চাহিদা অনুযায়ী প্রচলিত নিয়মে ভাড়া ক্রমান্বয়ে ঊর্ধ্বমুখী হবে।   

যাত্রীদের চীন ও বাংলাদেশের কোভিড-১৯ বিধিনিষেধ নিশ্চিত হয়ে টিকিট কেনার অনুরোধ করেছে বিমান।

গত ১৮ আগস্ট ঢাকা থেকে গুয়াংজু রুটে প্রথম ফ্লাইট পরিচালনা শুরু করে বিমান। প্রথম ফ্লাইটে ২২৯ জন টিকিট বুকিং করলেও শেষ পর্যন্ত ১৭৭ জন যাত্রী গুয়াংজু যান।
 
এআর/জেডএস