এয়ার ইন্ডিয়ার বিমানে মাঝ আকাশে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এরপর সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি বিমানবন্দরে বিমানটিকে জরুরি অবতরণ করানো হয়।

শুক্রবার সকালে আবুধাবি থেকে কালিকট যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়, এয়ার ইন্ডিয়ার বিমানটি আবুধাবি থেকে কোঝিকোড়ের কালিকটে যাচ্ছিল। কিন্তু বিমানটি আকাশে উড়তেই দেখা যায়, একদিকের ইঞ্জিন থেকে আগুনের ফুলকি বের হচ্ছে। বিমানের পাইলট আগুন দেখতে পেয়েই সঙ্গে সঙ্গে বিমানের গতিপথ পরিবর্তন করে ফের আবুধাবিতেই ফিরে আসে।

এয়ার ইন্ডিয়ার বিমানে মোট ১৮৪ জন যাত্রী ছিলেন। ইঞ্জিনে প্রযুক্তিগত ত্রুটির কারণেই আগুন লাগার ঘটনা ঘটে বলেই প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে।

বিমানবন্দর সূত্রে জানা যায়, ইঞ্জিনে আগুন দেখেই বিমানটিকে আবুধাবি বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়। বিমানে থাকা সকল যাত্রীদের নিরাপদে বের করে আনা হয়েছে।

ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) এক বিবৃতিতে বলেছে, আরোহণের সময় সমুদ্রপৃষ্ঠ থেকে এক হাজার ফুট উচ্চতায় বিমানের ইঞ্জিনে আগুনের শিখা দেখতে পেয়েই পাইলট বিমানটিকে আবুধাবি বিমানবন্দরে ফিরিয়ে আনেন। সকলকেই নিরাপদে বের করা হয়েছে। ঘটনার তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে।