বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

ওমানে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে দেশটির সরকার। সোমবার (২৮ ডিসেম্বর) দিবাগত রাত থেকে এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় মঙ্গলবার (২৯ ডিসেম্বর) থেকে ফের চালু হচ্ছে ঢাকা থেকে ওমানের মাস্কাটগামী ফ্লাইট।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২১ ডিসেম্বর ওমান সরকার আন্তর্জাতিক ফ্লাইটের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। এর ফলে বাংলাদেশ বিমান ওমানগামী ফ্লাইট স্থগিতের ঘোষণা দিয়েছিল।

আজ মঙ্গলবার ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পৃথক দুটি ফ্লাইট ওমানের উদ্দেশ্যে বাংলাদেশ ছেড়ে যাবে। বিকেল পাঁচটায় ইউএস-বাংলা এয়ারলাইন্স এবং রাত ৯ টা ৪৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট ওমান যাবে।

নিষেধাজ্ঞার কারণে যে কদিন ফ্লাইট বন্ধ ছিল সেসব ফ্লাইটের যাত্রীদের সেলস অফিসে যোগাযোগের অনুরোধ জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সংস্থাটির উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, ফ্লাইটে আসন খালি থাকা সাপেক্ষে তাদের অগ্রাধিকার ভিত্তিতে আসন বরাদ্দ করা হবে।

বাংলাদেশের শ্রমশক্তির বড় বাজার মধ্যপ্রাচ্য। সৌদি আরব, ওমান, কুয়েত, কাতারসহসহ অন্যান্য দেশে অসংখ্য বাংলাদেশি অভিবাসী শ্রমিক কাজ করছেন। এসব শ্রমিকের মধ্যে সবচেয়ে বেশি রয়েছেন সৌদি আরবে। এরপরেই রয়েছে ওমান।

সৌদিআরবও একই সময় ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছিল। তাদের নিষেধাজ্ঞা এখনো বহাল আছে।

এআর/এসআরএস