যাত্রীদের শতভাগ সন্তুষ্টি দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে দেশের অন্যতম বৃহৎ বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। যাত্রীদের টিকিট ক্রয়ের সুবিধার্থে স্বনামধন্য বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর করেছে এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের ক্রেডিট অথবা ডেবিট কার্ড ব্যবহারকারীরা সরাসরি এয়ারলাইন্সের নিজস্ব যেকোনো সেলস্ অফিস থেকে টিকিট ক্রয় করে আর্থিক সুবিধা গ্রহণ করতে পারবেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

চুক্তিবদ্ধ আর্থিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- ব্র্যাক ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, সিটি ব্যাংক আমেরিকান এক্সপ্রেস, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, ঢাকা ব্যাংক, পূবালী ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স প্রমুখ।

প্রতিষ্ঠান ভেদে শর্ত সাপেক্ষ বিভিন্ন ধরনের সুযোগ থাকছে নির্দিষ্ট আর্থিক প্রতিষ্ঠানগুলো থেকে ইস্যু করা কার্ডের ওপর। উল্লেখযোগ্য সুবিধার মধ্যে রয়েছে- মূল ভাড়ার ওপর মূল্যছাড়, কোনো ধরনের সুদ ছাড়াই ৩ মাস অথবা ৬ মাসের ইএমআই সুবিধা ইত্যাদি। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, কার্ডধারী ব্যক্তিরা নিজের জন্য এবং পরিবারের অন্যান্য সদস্যদের জন্যও ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ইস্যু করা কার্ড দিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের যেকোনো অভ্যন্তরীণ গন্তব্যের টিকিট সংগ্রহ করতে পারবেন। এছাড়া স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ব্র্যাক ব্যাংক ও মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের কার্ড ব্যবহারকারীরা অভ্যন্তরীণ গন্তব্য ছাড়াও আন্তর্জাতিক গন্তব্যের টিকিটের ওপর মূল্যছাড়ের সুবিধা ভোগ করতে পারবেন। 

বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের কার্ডধারী ব্যক্তিরা ছাড়াও ইউএস-বাংলার স্কাইস্টার কার্ড ব্যবহারকারী, সামরিক বাহিনীর কর্মকর্তা, গলফারসহ সিনিয়র সিটিজেনদের জন্য নির্ধারিত টিকিট মূল্যের ওপর বিশেষ ছাড়ের সুযোগ রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সে। 

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল এবং আন্তর্জাতিক রুট কুয়ালালামপুর, গুয়াংজু ও দোহায় ফ্লাইট পরিচালনা করছে। কোভিড-১৯ এর কারণে চেন্নাই, কলকাতা, মাস্কাট, দুবাই, সিঙ্গাপুর ও ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা সাময়িকভাবে বন্ধ রয়েছে। চারটি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে ইউএস-বাংলার বিমান বহরে। 

চুক্তিবদ্ধ ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ডের সুবিধা সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স এর নিজস্ব যেকোনো সেলস্ অফিসে কিংবা ১৩৬০৫ অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৬ নম্বরে যোগাযোগ করা যাবে।

এআর/জেডএস