যাত্রীদের জন্য অ্যানড্রয়েড অ্যাপ তৈরি করেছে বাংলাদেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। যাত্রীদের চাহিদার কথা বিবেচনা করে শনিবার (৫ জুন) নতুন অ্যাপটি সবার জন্য উন্মুক্ত করে সংস্থাটি।

এক প্রেস বিজ্ঞপ্তিতে ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোডের পর ইনস্টল করে সহজেই যাত্রীরা মোবাইল ব্যাংকিং, ক্রেডিট অথবা ডেবিট কার্ডের মাধ্যমে অর্থ পরিশোধ করে প্রয়োজন অনুযায়ী ইউএস-বাংলার টিকিট সংগ্রহ করতে পারবেন। এছাড়াও অ্যাপটি ব্যবহার করে টিকিট মূল্য, সময়সূচি, হলিডে প্যাকেজ, ফ্রিকোয়েন্ট ফ্লায়ারদের স্কাইস্টার প্রোগ্রামের আওতাধীন বিভিন্ন ডিসকাউন্ট সুবিধা জেনে নেওয়া যাবে।

ইউএস-বাংলা জানায়, গ্রাহকরা এমএফএস সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে অর্থ পরিশোধ করে ইউএস-বাংলা এয়ারলাইন্সের টিকিট, হলিডে প্যাকেজ সংগ্রহ করতে পারবেন। যাত্রীরা প্রয়োজন অনুযায়ী মোবাইল অ্যাপের মাধ্যমে ফ্লাইট চেক ইন, পছন্দ অনুযায়ী আসন সংগ্রহ, ইউএস-বাংলা এয়ারলাইন্সের সব ফ্লাইটের আগমন কিংবা বহির্গমনের নোটিফিকেশন পাবেন।

স্কাইস্টার গ্রাহকরা টিকিট সুবিধা ব্যতীত লাইফস্টাইলের বিভিন্ন সুবিধা যেমন ডাইন-ইন, শপিং, ভ্রমণ, বিনোদনসহ আরও অনেক সুবিধা উপভোগ করতে পারবেন।

অ্যাপটির মাধ্যমে যাত্রীরা ইউএস-বাংলা এয়ারলাইন্সের সঙ্গে সব ধরনের যোগাযোগ রাখতে পারবেন।  এছাড়া দেশের বাইরে ভ্রমণের ক্ষেত্রে ভিসা ও পাসপোর্ট সংক্রান্ত সব প্রয়োজনীয় তথ্য জানার সুযোগও থাকছে ইউএস-বাংলার অ্যাপে।

এআর/এসকেডি