ভারতের নাগপুরে জরুরি অবতরণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী ফ্লাইট। বিজি-২২ ফ্লাইটের ক্যাপ্টেন নওশাদ হার্ট অ্যাটাক করায় জরুরি অবতরণ করে ফ্লাইটটি। তবে ফ্লাইটের সব যাত্রী নিরাপদে আছেন।

শুক্রবার (২৭ আগস্ট) সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২২ ফ্লাইটটি ওমানের মাস্কাট থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছিল। তবে পথে ক্যাপ্টেন নওশাদ হার্ট অ্যাটাক করায় ফ্লাইটটি ঘুরে নাগপুরে অবতরণ করে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র ঢাকা পোস্টকে জানায়, বৃহস্পতিবার বিমানের ফ্লাইটটি ওমান যায়। সেখান থেকে স্থানীয় সময় মধ্যরাত ২টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসার কথা থাকলেও ফ্লাইটটি ভোর সাড়ে ৬টায় ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে। তবে ভারতের স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় ফ্লাইটটি ঢাকার দিকে না এসে নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে। 

বিমান বাংলাদেশে এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. আবু সালেহ্‌ মোস্তফা কামাল বলেন, ক্যাপ্টেন নওশাদের কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে। এরপর বিমানটি জরুরি অবতরণ করে তাকে হাসপাতালে নেওয়া হয়। তিনি চিকিৎসাধীন আছেন। নতুন দুইজন পাইলট একটি ফ্লাইট নিয়ে নাগপুর গিয়ে যাত্রীদের ফিরিয়ে আনবে। তাদের বিশ্রাম ও খাবারের ব্যবস্থা করেছে বিমান।

এআর/এসকেডি