জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন উপলক্ষে বর্ণিল আলোয় সেজেছে পুরো ঢাকা কলেজ ক্যাম্পাস। বুধবার (১৬ মার্চ) বিকেল থেকেই পুরো ক্যাম্পাসে জ্বলে ওঠে লাল-নীল বাতি।

কলেজের মূল ফটক, শহীদ মিনার চত্বর, প্রশাসনিক ভবন, বিজয় চত্বর, স্বাধীনতা চত্বর, শিক্ষক ডরমিটরি, অধ্যক্ষের বাসভবন, লে. কর্নেল শেখ জামাল ভবনসহ পুরো কলেজ জুড়েই বর্ণিল আয়োজন। কলেজের শহীদ আর উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে চলছে আলোচনা সভার প্রস্তুতি।

জানা গেছে, শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী থেকে ঢাকা কলেজের ছাত্রদের জন্য কুইজ প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শিশু-কিশোর সমাবেশ, জাতীয় সংগীত পরিবেশন, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সততা স্টোর উদ্বোধন করা হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক অখিল চন্দ্র বিশ্বাস বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে ঢাকা কলেজ দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে।

শিশু-কিশোর সমাবেশে, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার। যথাযথ আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শিশু দিবস উদযাপন করা হবে।

আরএইচটি/ওএফ