ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদ, বিজ্ঞান অনুষদ ও আইন অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তর। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।  

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, মেধা ও মননের বহিঃপ্রকাশ ঘটিয়ে দেশের সেরা শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। হতাশা, বিষণ্নতা বা অসচ্ছলতার কারণে শিক্ষার্থীদের এই মেধা যেন বিনষ্ট না হয়। সব ধরনের প্রতিকূলতা মোকাবিলা করে শিক্ষার্থীদের সৎ, আত্মপ্রত্যয়ী, দেশপ্রেমিক, উদার, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধসম্পন্ন যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। তাদের পরমতসহিষ্ণু ও অন্যের প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে।

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পিতা-মাতার প্রতি শ্রদ্ধাশীল থাকার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, নিজের শিকড়কে কেউ যেন ভুলে না যায়। পিতা-মাতার প্রতি সর্বদা শ্রদ্ধাশীল থাকতে হবে। একইসঙ্গে ক্যাম্পাসকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

এইচআর/এনএফ