ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। রোববার (১০ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লাউঞ্জে এই স্মারক স্বাক্ষরিত হয়।

স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। 

ঢাবির কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং জবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবেশ ও ভূতাত্ত্বিক গবেষণাসহ বিভিন্ন বিষয়ে যৌথ গবেষণা কার্যক্রম পরিচালনা করবে। উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে গ্রন্থ, জার্নাল, প্রকাশনা এবং বৈজ্ঞানিক তথ্য-উপাত্ত বিনিময় করা হবে।

এবিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জানান, সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ। এর মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক, শিক্ষার্থী তথা পুরো জাতি উপকৃত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
 
এমটি/জেডএস