রাজধানীর ব্র‍্যাক ইউনিভার্সিটিতে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীদের ক্লাব ব্র্যাক ইউনিভার্সিটি ফার্মা সোসাইটির (বিইউপিএস) উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ‘ফার্মাবাজ’। বৃহস্পতিবার (১২ মে) এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন স্কুল অব ফার্মাসির ডিন অধ্যাপক ড. ইভা রহমান কবীর।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্কুল অব ফার্মাসির ডিপুটি চেয়ারপারসন অধ্যাপক ড. হাসিনা ইয়াসমিন এবং বিইউপিএসের আ্যডভাইজ সহকারী অধ্যাপক ড. শাহানা শারমিন।

অনুষ্ঠানের শুরুতেই বিগত কার্যপরিষদের (২০২১-২০২২) কার্যক্রমের ভিডিও প্রেজেন্টেশন তুলে ধরা হয়। এরপর অতিথিরা বিগত বছরের প্যানেল মেম্বারদের হাতে সার্টিফিকেট তুলে দেন। এরপর বিইউপিএস কর্তৃক আয়োজিত ‘মায়ের ভাষায় মায়ের কাছে চিঠি লেখা’ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থী আবিদ আল আবদুল্লাহ ও বিজয় দিবস উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থী মহিউদ্দিনের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

বিইউপিএসের সাবেক সভাপতি সামিন হক জানান কীভাবে ৩০ সদস্যের একটি ছোট ক্লাব থেকে আজ এত বড় একটি ক্লাবে পরিণত হয়েছে বিইউপিএস। এরপর চলতি বছরের নতুন কার্যপরিষদের সদস্যদের নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আয়োজন করা হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।  ব্র্যাক ইউনিভার্সিটির স্কুল অব ফার্মাসির ছাত্রছাত্রী এবং বিইউপিএসের সদস্যদের প্রাণবন্ত অংশগ্রহণের মাধ্যমে ইতি টানা হয় ফার্মাবাজের।

বিইউপিএসের নব নির্বাচিত সভাপতি রাগিব হাসান বলেন, প্রথমেই ধন্যবাদ জানাই বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডকে আমাদের প্রোগ্রামের সঙ্গে নিজেদের সংযুক্ত করার জন্য। আরো ধন্যবাদ জানাই বিউপিএস সব কলাকুশলীদের, যাদের অক্লান্ত পরিশ্রমে এমন একটি সুন্দর সমাবেশ আমরা করতে সক্ষম হয়েছি। আগামী দিনে সবার সহযোগিতা ও দোয়া চাই ক্লাবের সার্বিক উন্নয়ন সাধন করার জন্য।

অনুষ্ঠানে মিডিয়া পার্টনার ছিল দৈনিক আজকের পত্রিকা ও ঢাকা পোস্ট।

এসএসএইচ