ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হল ও ক্যাম্পাসে ছাত্রলীগ ত্রাসের রাজত্ব কায়েম করেছে বলে মন্তব্য করেছেন ঢাবি ছাত্র ফ্রন্ট নেতারা।

মঙ্গলবার (২৪ মে) ছাত্রদলের ওপর হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়ে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করেন।

বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রাজীব কান্তি রায় ও সাধারণ সম্পাদক সুহাইল আহমেদ শুভ স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ক্যাম্পাসে ছাত্রদলের ওপর এ ন্যাক্কারজনক হামলার নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করছি। বিশ্ববিদ্যালয়ের হল ও ক্যাম্পাসে ছাত্রলীগ ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ভিন্নমত ও দলের ওপর নানান দমন-পীড়ন নির্যাতনের ঘটনা নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

বিবৃতিতে নেতারা আরও বলেন, ন্যূনতম গণতান্ত্রিকতার তোয়াক্কা না করে হল ক্যাম্পাসে সন্ত্রাস দখলদারিত্বের মধ্য দিয়ে ত্রাসের রাজত্ব কায়েম করেছে ছাত্রলীগ। ইতোপূর্বে বহুবার প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর কর্মসূচিতেও ছাত্রলীগ সশস্ত্র হামলা চালিয়েছে, তার কোনো বিচার হয়নি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্লিপ্ততা আর বিচারহীনতার সংস্কৃতিই এ রকম বেপরোয়া করে তুলছে সন্ত্রাসীদেরকে।

এ হামলার ঘটনায় জড়িতদের অনতিবিলম্বে চিহ্নিত করে বিচারের আওতায় আনার জন্য ঢাবি প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছে । একইসঙ্গে বিবৃতিতে অস্ত্র সন্ত্রাস ও দখলদারিত্বমুক্ত হল-ক্যাম্পাস নিশ্চিত করে শিক্ষার সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ নির্মাণের দাবি জানানো হয়।

এইচআর/ওএফ