ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতকের বাণিজ্য অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। পরীক্ষায় প্রশ্নের মান ও বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

শুক্রবার (৩ মে) বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভাগীয় ৮ শহরে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর ‘গ’ ইউনিটে ৯৩০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৩০ হাজার ৭১৯ জন।

পরীক্ষা শেষে একাধিক পরীক্ষার্থীর সঙ্গে কথা হয় ঢাকা পোস্টের। তাদের অধিকাংশই প্রশ্ন নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের শিক্ষার্থী তন্ময় আহমেদ বলেন, প্রশ্ন গতবারের তুলনায় সহজ মনে হয়েছে। তবে লিখিত অংশ কিছুটা কঠিন ছিল। পরীক্ষার হলের পরিবেশ ও শিক্ষকদের ব্যবহার খুবই ভালো ছিল।

রাজউক উত্তরা মডেল কলেজের শিক্ষার্থী মোহাম্মদ হোসেন বলেন, প্রশ্ন অনেক সহজ হয়েছে। পরীক্ষাও ভালো হয়েছে। আশা করি স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয় চান্স পাব। ক্যাম্পাসে প্রবেশের পর থেকে সবার আন্তরিক ব্যবহার পেয়েছি, যা পরীক্ষার হলেও বজায় ছিল।

খুশি হয়েছেন ভর্তিচ্ছুদের সঙ্গে আসা অভিভাবকরাও। তারা বলছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা খুবই ভালো। তারা ছেলে-মেয়েদের বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করেছে। বিভিন্ন শিক্ষা সামগ্রী উপহার দিয়েছে। এছাড়া আমাদের জন্য বসার সুন্দর জায়গা করে দিয়েছে।

পরীক্ষা চলাকালীন বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শন শেষে উপাচার্য ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে আয়োজন ও অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

এছাড়া সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করার ক্ষেত্রে সার্বিকভাবে সহযোগিতার জন্য তিনি সংশ্লিষ্ট পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষ বিশেষ করে উপাচার্যদের এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানান।

এইচআর/এমএইচএস