সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় দায়ীদের গ্রেপ্তার ও বিচার দাবিতে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর মিছিলে ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে। 

সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে শাহবাগ থানার সামনে এ ঘটনা ঘটে। এতে ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি অনিক রায় আহত হয়েছেন বলে জানা গেছে। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি জয়দীপ ভট্টাচার্য ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় দায়ীদের গ্রেপ্তার ও বিচার দাবিতে বিকেলে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে  সমাবেশ করেন প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা।

সমাবেশে বক্তারা বিএম কোম্পানির মালিক ও সরকারি কর্মকর্তাদের গ্রেপ্তার ও বিচার, অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ ও সুচিকিৎসা নিশ্চিত করার দাবি জানান। 

প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতারা সমাবেশে বলেন, রানা প্লাজা, গাজীপুর ও সীতাকুণ্ডসহ যত অগ্নি-দুর্ঘটনা ঘটছে তার কারণ সরকারের অবহেলা। সরকারের অবহেলার কারণে এসব দুর্ঘটনা ঘটছে। এ সব ঘটনার জন্য দায়ী রাষ্ট্রীয় অব্যবস্থাপনা। এগুলো নিছক দুর্ঘটনা নয়, এগুলো পরিকল্পিত হত্যাকাণ্ড। 

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি জয়দীপ ভট্টাচার্যের সভাপতিত্বে ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রচার ও প্রকাশনা সম্পাদক রাফিকুজ্জামান ফরিদের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক শোভন রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সালমান সিদ্দিকী, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সাংগঠনিক সম্পাদক ফাহিম আহমেদ চৌধুরী, ছাত্র ফেডারেশনের সভাপতি দীপা মল্লিক, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈকত আরিফ, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি সুনয়ন চাকমা, ছাত্র ইউনিয়ন সাংগঠনিক সম্পাদক মিখা পেরেগু, বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়সহ আরও অনেকে।