প্রতীকী ছবি

ভারতের কলকাতায় সড়ক দুর্ঘটনায় মারা গেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাজমিলা জিসমাম মুন। তিনি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের তৃতীয় বর্ষে অধ্যয়নরত ছিলেন।

একই ঘটনায় গুরুতর আহত হয়েছেন মুনের মা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. শিরিন আরা চৌধুরী ডলি। রোববার (১০ জুলাই) কলকাতার ক্যাথিড্রাল রোডে বিড়লা তারামণ্ডলের সামনে এ সড়ক দুর্ঘটনা ঘটে।

জানা যায়, অধ্যাপক ড. শিরিন আরা চৌধুরী ডলির শারীরিক চেকআপের জন্য মুন ও তার বড় ভাই সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট সাফওয়ান জাসির চৌধুরী ঈদুল আজহার দুই দিন আগে কলকাতা গিয়েছিলেন। আজ বুধবার (১৩ জুলাই) সেখান থেকে তাদের দিল্লি যাওয়ার কথা ছিল।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক রাশেদ মোস্তফা ঢাকা পোস্টকে বলেন, অধ্যাপক ড. শিরিন আরা চৌধুরী ডলির শারীরিক চেকআপের জন্য ছেলে ও মেয়েকে নিয়ে ভারতে যান। ঈদুল আজহার দিন দুপুরে কলকাতার সড়কে জেব্রা ক্রসিং হয়ে রাস্তা পার হওয়ার সময় দ্রুতগতির একটি বাস মা-মেয়েকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় দুজনকে কলকাতা পিজি হাসপাতালে ভর্তি করা হয়।

প্রায় দুই দিন পর মঙ্গলবার (১২ জুলাই) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুন মারা যান। মুনের মা ড. শিরিন চৌধুরী ডলির জ্ঞান ফিরলেও আশঙ্কামুক্ত নন। মরদেহ বুধবার দেশে আসার কথা রয়েছে।

অধ্যাপক ড. শিরিন আরা চৌধুরী ডলি পরিবারসহ নগরীর মেহদিবাগ এলাকায় বসবাস করেন। গ্রামের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়।

রুম্মান হাফিজ/এনএ