ছিনতাইকারীদের ছুরিকাঘাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বুলবুলের হৃৎপিণ্ড ফুটো হয়ে গিয়েছিল। এ কারণে খুব অল্প সময়েই তার মৃত্যু হয়েছিল।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ও নিহত বুলবুলের ময়নাতদন্তকারী চিকিৎসক শামসুল ইসলাম।

তিনি বলেন, বুলবুলের শরীরে চারটি আঘাত ছিল। এর মধ্যে হৃৎপিণ্ডের আঘাতটি খুবই গুরুতর ছিল। ছিনতাইকারীর ছুরির আঘাতের কারণে বুলবুলের হৃৎপিণ্ড ফুটো হয়ে গিয়েছিল। এতে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। এছাড়া তার হাতে আঘাতের চেয়ে পিঠ ও বাহুর আঘাত গুরুতর ছিল।

প্রসঙ্গত, সোমবার (২৫ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের গাজীকালুর টিলায় শিক্ষার্থী বুলবুলের ওপর হামলার ঘটনা ঘটে। পরে রাত ৮টার দিকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুর পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে একটি হত্যা মামলা করা হয়। 

বিশ্ববিদ্যালয়ের পক্ষে মামলা করেন শাবিপ্রবির রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল ইসলাম।পরবর্তীতে এই মামলায় পুলিশ তিন ছিনতাইকারীকে গ্রেপ্তার করে। যার মধ্যে একজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

মাসুদ আহমদ রনি/এসপি