সারাদেশে লোডশেডিং, জ্বালানি খাতে অব্যবস্থাপনা ও ভোলায় বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে পুলিশের গুলি বর্ষণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

সোমবার (১ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন এবং সদস্য সচিব আমানউল্লাহ আমানের নেতৃত্বে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগের গেইটের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে কেন্দ্রীয় শহীদ মিনার প্রদক্ষিণ শেষে শহীদ মিনারেই সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে আক্তার হোসেন বলেন, জনগণের অধিকার ফিরিয়ে দিতে, গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণে অচিরেই সরকার পতনের এক দফা দাবি আদায়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল অগ্রভাগে থেকে আন্দোলন সংগ্রাম সফল করবে। 

সদস্য সচিব মো. আমানউল্লাহ আমান বলেন, প্রধানমন্ত্রী কয়েকদিন আগে বলেছিলেন যে বিএনপির সভা-সমাবেশে বাধা দেয়া হবে না কিন্তু গতকাল ভোলায় বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পাখির মতো গুলি করে মানুষ হত্যা করা হয়েছে। এতে স্পষ্ট প্রমাণ হয় যে ওনার কথা ও কাজে মিল নেই, আওয়ামী লীগ মুখে এক কথা বলে আর অন্তরে অন্য কিছু ধারণ করে। অবিলম্বে স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিম হত্যার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক নাছিরউদ্দিন নাছির, জহিরউদ্দীন আহমেদ, খোরশেদ আলম সোহেল, এইচ এম আবু জাফর, শাহজাহান শাওন, সোহেল রানা, ওয়ালিউর রহমান জনি, এবিএম এজাজুল কবির রুয়েল, হাসান আল আরিফ, সাফি ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক কমিটির অন্যান্য যুগ্ম আহবায়ক, সদস্যসহ বিভিন্ন হলের সভাপতি, সাধারণ সম্পাদক ও নেতাকর্মীরা।

এইচআর/আইএসএইচ