গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির।

সোমবার (২২ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি। এসময় বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের সহকারী নাঈম মিয়াজী, হাসান আল জুবায়ের রনিসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পরে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়ন প্রতিযোগিতার মশাল প্রজ্বলন অনুষ্ঠানের আলোচনা সভায় অংশ নেন গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য। এসময় তিনি বলেন, শিক্ষা একটি জীবনব্যাপী প্রক্রিয়া। সেখানে পড়ালেখা যেমন থাকবে, তেমনি দেহ ও মনের বিকাশের লক্ষ্যে খেলাধুলাও থাকতে হবে। সে লক্ষ্যে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের আয়োজন করা হয়েছে।

উপাচার্য বলেন, সুস্থ দেহ ও মনের জন্য বঙ্গবন্ধু নিজেও খেলাধুলায় উৎসাহ দিতেন। শুধু তাই নয়, তিনি একজন ফুটবল খেলোয়াড় ছিলেন। সুতরাং সরকারি উদ্যোগে খেলাধুলার এই আয়োজন শিক্ষার্থীদের মনন বিকাশে বড় ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলসহ পাবলিক ও প্রাইভেট পর্যায়ের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা উপস্থিত ছিলেন।

এসএসএইচ