রাজধানীর গ্রিন ইউনিভার্সিটিতে বিশেষ ছাড়ে শুরু হচ্ছে ৭ দিনব্যাপী ভর্তি মেলা। ৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে মেলা চলবে ১২ সেপ্টেম্বর পর্যন্ত। এ সময়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ৫০ শতাংশ ছাড়ে ফল সেমিস্টারে ভর্তি হতে পারবেন।

এছাড়া সিটি ও স্থায়ী ক্যাম্পাসে ভর্তিতে সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত ওয়েভার পাবেন শিক্ষার্থীরা। নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন আগামী ৫ অক্টোবর অনুষ্ঠিত হবে।

বেসরকারি এই বিশ্ববিদ্যালয়টির প্রোগ্রামগুলোর মধ্যে রয়েছে সিএসই, ইইই, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, বিবিএ, এমবিএ, ইএমবিএ, এলএলবি, এলএলএম, সমাজবিজ্ঞান, ইংরেজি এবং জার্নালিজম ও মিডিয়া কমিউনিকেশন। 

এসব প্রোগ্রামে ভর্তিচ্ছু মুক্তিযোদ্ধার সন্তানসহ ভাই-বোন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও খেলোয়াড়রা সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত ওয়েভার পাচ্ছেন। এসএসসি ও এইচএসসির ফলের ওপর ওয়েভারের পাশাপাশি করপোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তাদের জন্যও রয়েছে বিশেষ ছাড়।

২০০৩ সালে যাত্রা শুরু করে গ্রিন ইউনিভার্সিটি। ২০১১ সালে ইউএস বাংলা গ্রুপ দায়িত্ব নেওয়ার পর বিরাট পরিবর্তন আসে বিশ্ববিদ্যালয়টির কার্যক্রমে। ১৬ বছর আগে স্বল্প পরিসরে সূচনা হলেও এখন দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় এটি। ঢাকার পূর্বাচলে আমেরিকান সিটির নান্দনিক পরিবেশে গড়ে তোলা হয়েছে বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাস। সেখানে রয়েছে সুবিশাল মাঠ, হোস্টেল, ইনডোর গেমসসহ অন্যান্য সুযোগ-সুবিধা। 

অভিজ্ঞ শিক্ষক, মানসম্মত ল্যাব, লাইব্রেরি ও শ্রেণিকক্ষ পরিচালনায় ইতোমধ্যেই খ্যাতিমান বিভিন্ন প্রতিষ্ঠান থেকে স্বীকৃতি পেয়েছে এই বিশ্ববিদ্যালয়। 

এমএ