ফিজিক্যাল চ্যালেঞ্জড্ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার (ডিইউপিডিএফ) উদ্যোগে অন্তর্ভুক্তিমূলক ও শ্রুতিলিখন প্রশিক্ষণের পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) আর.সি. মজুমদার আর্টস মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের হাতে পুরস্কার তুলে দেন।

ডিইউপিডিএফ সভাপতি তানভির আহম্মেদ তন্ময়ের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, টিকে গ্রুপের ডিরেক্টর অব মার্কেটিং মোফাজ্জল হক এবং সংগঠনটির মডারেটর তাওহিদা জাহান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালন করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাশরিফা তারাননুম।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই প্রশিক্ষণ আয়োজনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে বলেন, অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণে ফিজিক্যাল চ্যালেঞ্জড্ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্যরা বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের মূলধারায় সম্পৃক্ত করে অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণে শ্রুতিলেখকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই প্রশিক্ষণের মাধ্যমে শ্রুতিলেখকরা আরও দক্ষ ও অভিজ্ঞ হয়ে উঠবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এইচআর/এমএ