স্থগিতাদেশ প্রত্যাহারের খবরে ইডেন মহিলা কলেজে আনন্দ মিছিল করেছেন কলেজ শাখা ছাত্রলীগের সদ্য পদ ফেরত পাওয়া সভাপতি তামান্না জেসমিন রিভা, সম্পাদক রাজিয়া সুলতানা এবং তাদের অনুসারীরা। বুধবার (৯ নভেম্বর) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সম্পাদক লেখক ভট্টাচার্য সই করা প্রেস বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করার পরই ক্যাম্পাসে আনন্দ মিছিল করেন তারা।

ক্যাম্পাসে অবস্থানরত ছাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে , কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার হতে পারে এমন গুঞ্জনে রাত ১০টা থেকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীনিবাসের সামনে জড়ো হতে থাকেন সভাপতি এবং সম্পাদকের অনুসারীরা। পরে স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে এমন খবর শুনেই আনন্দ মিছিল বের করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন ছাত্রী নিবাস প্রদক্ষিণ করে শেষ হয়।

এসব বিষয়ে প্রতিক্রিয়া জানতে ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভাকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

প্রসঙ্গত, চলতি বছরের ১৩ মে সম্মেলনের ২ বছর ৯ মাস পর ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের ৪৮ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। এরপর ২২ সেপ্টেম্বর ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে ‘সিট বাণিজ্য ও চাঁদাবাজির’ অভিযোগ এনে গণমাধ্যমে বক্তব্য দেন সংগঠনটির সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস। এ কারণে তাকে ছাত্রীনিবাসের একটি কক্ষে আটকে রেখে মারধর করার অভিযোগ ওঠে। এই ঘটনার প্রেক্ষিতে পরে ২৫ সেপ্টেম্বর কলেজ ছাত্রলীগের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করে ও ১৬ জনকে স্থায়ীভাবে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

আরএইচটি/এমএ