খ্রিষ্টীয় নববর্ষে নতুন আশা ও সম্ভাবনা জাগিয়ে শতবর্ষী ঢাকা বিশ্ববিদ্যালয় দেশ ও জাতির উন্নয়নের অগ্রযাত্রায় বিশেষ করে উন্নত দেশে উপনীত হওয়ার পরিপ্রেক্ষিত রূপকল্প-২০৪১ অর্জন ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিগত সময়ের ধারাবাহিকতায় অনন্য অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শনিবার (৩১ ডিসেম্বর) খ্রিষ্টীয় নববর্ষ-২০২৩ উপলক্ষে এক শুভেচ্ছা বার্তায় এ আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, অ্যালামনাই এবং বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যসহ সবাইকে নতুন বছরের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

শুভেচ্ছা বাণীতে উপাচার্য সবার সুখ, শান্তি, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে পদ্মা সেতু ও মেট্রোরেলসহ বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, পরিবেশ, কৃষি, ব্যবসায়, বাণিজ্য, অর্থনীতিসহ সর্বক্ষেত্রে বিস্ময়কর উন্নয়ন ও অগ্রগতি অর্জন করেছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সমৃদ্ধ ও উন্নত সোনার বাংলা প্রতিষ্ঠার পথে দেশ অপ্রতিরোধ্য ও দুর্বার গতিতে এগিয়ে চলেছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের গুরুত্ববহ সূচক আজ দৃশ্যমান। সাফল্য, উন্নয়ন ও অগ্রগতির এই ধারা নতুন বছরেও অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আরও বলেন, কোভিড-১৯ ও চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে উদ্ভূত বৈশ্বিক নানামুখী চ্যালেঞ্জ মোকাবিলা করে এবং সব প্রতিবন্ধকতা কাটিয়ে উঠে ২০২৩ হবে একটি সম্ভাবনাময় বছর।

এইচআর/জেডএস