ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে ২০১৩-২০১৪ ও ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের অনিয়মিত ফাযিল স্নাতক (সম্মান) ৪র্থ বর্ষের অনিয়মিত পরীক্ষা-২০১৯ আগামী ২৬ জানুয়ারি থেকে শুরু হবে। সকল পরীক্ষা আগামী ৩ ফেব্রুয়ারির মধ্যে শেষ হবে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক একে আজাদ লাভলু স্বাক্ষরিত পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়।

রুটিন অনুযায়ী, আগামী ২৬ জানুয়ারি থেকে পরীক্ষা শুরু হবে। প্রথমদিন ৪০১ নং কোর্সের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে চলবে ২টা পর্যন্ত। সকল বিষয়ের মৌখিক পরীক্ষার তারিখ পরবর্তীতে ওয়েবসাইটে জানানো হবে।

সূচিতে বলা হয়, পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র পরীক্ষা শুরু হওয়ার কমপক্ষে ৭ দিন পূর্বে সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্র রাজধানীর মীর হাজিরবাগে অবস্থিত তামিরুল মিল্লাত কামিল মাদরাসা থেকে সংগ্রহ করতে হবে। প্রত্যেক পরীক্ষার্থীকে নিজ নিজ উত্তরপত্রে তার পরীক্ষার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর ও কোর্স নম্বরসহ যাবতীয় বিষয় যথাযথভাবে লিখতে হবে। কোনো অবস্থাতেই মার্জিন কিংবা অন্য কোনো প্রয়োজনে উত্তরপত্র ভাঁজ করা যাবে না। মৌখিক পরীক্ষায় পরীক্ষার্থীর উপস্থিতির জন্য একই স্বাক্ষরলিপি ব্যবহার করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার আব্দুর রশিদ জানান, এবার মোট পরীক্ষা দেবেন ৩৭ জন পরীক্ষার্থী। পরীক্ষা রাজধানীর মীর হাজিরবাগ তামিরুল মিল্লাত কামিল মাদরাসা কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে এবারই শেষ পরীক্ষা। এরপর থেকে সকল কার্যক্রম ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় পরিচালনা করবে। 

রাকিব হোসেন/আরএআর