প্রতি বছর সাংবাদিকদের কর্মদক্ষতা, সৃজনশীলতা ও লেখনীর গুণগত মানের ওপর ভিত্তি করে সেরা প্রতিবেদক ও ফিচার লেখক দুটি ক্যাটাগরিতে সেরা সাংবাদিক পুরস্কার প্রদান করে বাকৃবি সাংবাদিক সমিতি। এরই ধারাবাহিকতায় ২০২২ সালের বর্ষসেরা ফিচার সাংবাদিক হিসেবে মনোনীত হয়েছেন ঢাকা পোস্টের বাকৃবি প্রতিনিধি মুসাদ্দিকুল ইসলাম তানভীর। টানা তৃতীয় বারের মতো তিনি এই স্বীকৃতি লাভ করেন।

গতকাল শনিবার (২৮ জানুয়ারি) বাকৃবি সাংবাদিক সমিতির ২০২২ সালের কার্যনির্বাহী কমিটির দায়িত্ব হস্তান্তর ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে বর্ষসেরা ফিচার সাংবাদিক হিসেবে তানভীরের হাতে সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেওয়া হয়। 

এ সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন, বাকৃবির ছাত্র বিষয়য়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আসলাম আলীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ ও সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ। বর্ষসেরা রিপোর্টার হিসেবে পুরস্কার পেয়েছেন দৈনিক নয়া শতাব্দীর প্রতিনিধি তানিউল করিম জীম।

অনুষ্ঠানে কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড এ কে এম জাকির হোসেন বলেন, সেরা সাংবাদিক পুরস্কার প্রদানের মাধ্যমে সাংবাদিকদের উৎসাহিত করা হয়। তারা যেন আরও সুন্দর রিপোর্ট ও ফিচার লেখনীর মাধ্যমে বিশ্ববিদ্যালয় তথা দেশের জন্য অবদান রাখতে পারে, এমন প্রত্যাশা করি।  

বাকৃবি সাংবাদিক সমিতির বিদায়ী সভাপতি রাকিবুল হাসান বলেন, সাংবাদিকদের সারা বছরের কাজের স্বীকৃতি এটি। এর ফলে যারা পুরষ্কৃত হন, তারা আরও বেশি উৎসাহিত হন, পাশাপাশি অন্য সদস্যদের মধ্যেও আগ্রহ সৃষ্টি হয়।

সেরা ফিচার সাংবাদিক হিসেবে অনুভূতি প্রকাশকালে মুসাদ্দিকুল ইসলাম তানভীর বলেন, টানা তিনবার এই পুরস্কারটি অর্জন করতে পেরে আমি গর্বিত। সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া এবং ঢাকা পোস্টের প্রতি কৃতজ্ঞতা জানাই। সামনে আরও বড় কিছু অর্জন করতে চাই। 

মুসাদ্দিকুল ইসলাম তানভীর/এমএএস