বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ও পাঠ শেষ করা বেকার শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে প্লেক্সাস ক্লাউড লিমিটেড। শিক্ষার্থীদের চাকরি দিতে তাদের কাছ থেকে জীবনবৃত্তান্ত সংগ্রহ করছে সংস্থাটি। 

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী নিম্ন মধ্যবিত্ত পরিবারের। টিউশন, খণ্ডকালীন ছোট চাকরির মাধ্যমে তাদের পড়াশোনা চলে। তবে, শিক্ষার্থী সংখ্যার তুলনায় টিউশন, খণ্ডকালীন চাকরি কম হওয়ায় অধিকাংশ শিক্ষার্থীর পড়াশোনার খরচ চালানো কষ্টকর হয়ে যায়।

এসব বিষয় মাথায় নিয়ে ঢাকা ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে শুরু হয়েছে দু’দিনব্যাপী ‘ক্যারিয়ার ফেস্ট’। ফেস্টে অংশ নিয়েছে প্লেক্সাস ক্লাউড লিমিটেড। শিক্ষার্থীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত সংগ্রহের পর তাদের চাকরির ব্যবস্থা করবে এই প্রতিষ্ঠানটি।

প্লেক্সাস ক্লাউড কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের প্রতিষ্ঠান ইন্টারনেট, ক্লাউড ও সিকিউরিটি নিয়ে কাজ করে। তাদের প্রতিষ্ঠানে ইন্টার্ন, খণ্ডকালীন ও ফুলটাইম চাকরির সুযোগ রয়েছে। 

এ বিষয়ে প্লেক্সাস ক্লাউড লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার মোবারক হোসেন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব আয়োজিত ক্যারিয়ার ফেস্টে অংশগ্রহণ করতে পেরে আমরা অনেক আনন্দিত। তাদের হাত ধরেই বিভিন্ন কোম্পানি ও শিক্ষার্থীদের মধ্যে সেতুবন্ধন তৈরি হবে। বিশেষ করে নবীন শিক্ষার্থীদের জন্য নতুন সুযোগ তৈরি করবে। এ মুহূর্তে আমাদের এখানে কিছু পোস্ট খালি রয়েছে। আমরা শিক্ষার্থীদের কাছ থেকে সিভি নিচ্ছি। তাদের পাশে আমাদের প্রতিষ্ঠান সবসময় রয়েছে। আশা করি তাদের সঙ্গে নিয়ে আমরা আরও ভালো কিছু করতে পারব।

এইচআর/ওএফ