জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৬ষ্ঠ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা ২০২২-২৩ শুরু হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসের (কেরানীগঞ্জ) মাঠে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আমাদের কাছ থেকে ধুপখোলা মাঠটি কেড়ে নেওয়া হয়েছে। এরপরই শিক্ষার্থীদের কথা দিয়েছিলাম দ্রুততম সময়ের মধ্যে একটি খেলার মাঠের ব্যবস্থা করা হবে। ইতোমধ্যে আমরা সেটা করে দিতে পেরেছি। শিক্ষার্থীদের বিশ্রামের জন্য একটা ঘর করে দেওয়া হয়েছে এবং নিরাপত্তার জন্য দুইজন লোক রাখা হয়েছে। আমাদের শিক্ষার্থীরা ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আন্তর্জাতিক পর্যায়েও ভালো করছে। আমরা আশা করি আন্তঃবিভাগ প্রতিযোগিতার মাধ্যমে এখান থেকে ভালো খেলোয়াড় পাবো।

তিনি আরও বলেন, আজকের এই বিশেষ দিনে আমাদের দুই ক্যাম্পাসে শিক্ষার্থীরা আনন্দ উদযাপন করছে যেটা আমাদের কাছে অনেক ভালো লাগছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ফুটবল উপ-কমিটির আহবায়ক অধ্যাপক ড. মো. জাকির হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও কেন্দ্রীয় ক্রীড়া কমিটির আহবায়ক অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম।

এছাড়া আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, পরিচালক (পিআরআইপি) অধ্যাপক ড.  চঞ্চল কুমার বোস, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমানসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা।

উল্লেখ্য, আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় ২টি ইনস্টিটিউট ও ৩৬টি বিভাগসহ মোট ৩৮ টি দল অংশগ্রহণ করবে।

এমএল/এমজে