ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রী নির্যাতনের ঘটনায় প্রতিবেদন জমা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের গঠিত তদন্ত কমিটি। রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বরাবর তদন্ত প্রতিবেদন জমা দেয় তদন্ত কমিটি।

তবে প্রতিবেদনের ফলাফলের বিষয়ে কিছু বলেননি কমিটির সদস্যরা। প্রতিবেদনটি হাইকোর্টে পাঠানো হবে বলে জানা গেছে।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, হাইকোর্টের নির্দশনা মোতাবেক বিশ্ববিদ্যালয়ের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমরা সেই কমিটির প্রতিবেদন পেয়েছি। আজকের মধ্যে এটা আমরা পাঠিয়ে দেব। কালকের মধ্যে হাইকোর্টে সাবমিট হবে। এরপর হাইকোর্ট যে নির্দেশনা দেবে সে অনুযায়ী প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে।

গত ১৫ ফেব্রুয়ারি অভিযুক্ত ও ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়। এ আদেশের প্রেক্ষিতে তদন্ত পর্যালোচনা শেষে রোববার বেলা ১১টায় প্রশাসন ভবনে রেজিস্ট্রারের কাছে প্রতিবেদন দাখিল করে বিশ্ববিদ্যালয় তদন্ত কমিটি। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের করা তদন্ত কমিটিও আজ প্রতিবেদনের কাজ শেষ করবে বলে জানা গেছে।

তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. রেবা মন্ডল বলেন, আমি খুব কাজের চাপে আছি। এ বিষয়ে আমার আর কিছু বলার নেই।

প্রসঙ্গত, গত রোববার (১২ ফেব্রুয়ারি) দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে ডেকে রাত ১১টা থেকে রাত ৩টা পর্যন্ত নবীন এক ছাত্রীকে বিবস্ত্র করে মারধর ও শারীরিকভাবে নির্যাতন করা হয় বলে অভিযোগ ওঠে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরার ও তার সহযোগীদের বিরুদ্ধে। নির্যাতনের পরের দিন ভয়ে ক্যাম্পাস থেকে পালিয়ে যান ভুক্তভোগী ছাত্রী।

রাকিব হোসেন/আরকে